শনিবার, ০৮ মে, ২০২১
জাতীয়
প্রধানমন্ত্রীর চাচি শেখ রাজিয়া নাসের চিরনিদ্রায় শায়িত
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 17 November, 2020 at 6:11 PM
প্রধানমন্ত্রীর চাচি শেখ রাজিয়া নাসের চিরনিদ্রায় শায়িতবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের স্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি শেখ রাজিয়া নাসেরের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৭ নভেম্বর) বাদ জোহর জানাজা শেষে বনানী কবরস্থানে তার লাশ দাফন সম্পন্ন হয়।
রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ৮টা ৫০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শেখ রাজিয়া নাসের। তার বয়স হয়েছিল ৮৩ বছর। করোনায় আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে কিছুদিন আগে রাজিয়া নাসেরকে হাসপাতালে ভর্তি করা হয়। বঙ্গবন্ধু পরিবারের এই অভিভাবকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মরহুমার পাঁচ ছেলের মধ্যে বড় ছেলে শেখ হেলাল উদ্দিন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য। আরেক ছেলে শেখ সালাউদ্দিন জুয়েল খুলনা-২ আসনের সংসদ সদস্য। তাঁর নাতি ও শেখ হেলালের ছেলে শেখ শারহান নাসের তন্ময় বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য।
শেখ শারহান নাসের তন্ময় জানান, তার দাদি বেশ কিছু দিন ধরে বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন। পরে গুরুতর অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অনেক পরীক্ষা-নিরীক্ষার পর করোনা ধরা পড়ে। পরে দাদিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়।
সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের একান্ত সচিব (পিএস) এমডি ওয়ালিদ বলেন, বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন শেখ রাজিয়া নাসের। এজন্য ৫ নভেম্বর তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে নমুনা পরীক্ষা করলে তার করোনা ধরা পড়ে। রাত সাড়ে ৮টার দিকে তিনি মারা যান।
শেখ রাজিয়া নাসেরের মৃত্যুর সংবাদে খুলনা ও বাগেরহাট জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আপন চাচি ও শেখ হেলালের মায়ের মৃত্যুতে তাৎক্ষণিকভাবে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক ও উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার তালুকদার, বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মো. মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক ও বাগেরহাট পৌর প্যানের মেয়র তালুকদার আব্দুল বাকী, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft