সোমবার, ১০ মে, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাগেরহাটে শিক্ষার্থী হত্যা মামলায় এক কিশোরের ৫ বছরের জেল
অরিন্দম দেবনাথ, বাগেরহাট
Published : Tuesday, 17 November, 2020 at 9:39 PM
বাগেরহাটে শিক্ষার্থী হত্যা মামলায় এক কিশোরের ৫ বছরের জেল বাগেরহাটের মোরেলগঞ্জে মাদরাসা শিক্ষার্থী হিরা আক্তার হত্যা মামলায় হাসান রসিদ মৃধা (১৩) নামে এক কিশোরের পাঁচ বছরের কারাদণ্ড প্রদান করেছে আদালত। দন্ডের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত দন্ডাদেশ প্রাপ্ত হাসান রসিদকে শিশু উন্নয়ন কেন্দ্রে রাখার নির্দেশ আদালতের।
মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম এই আদেশ দেন। তবে এই মামলায় আটক অন্য দুই আসামি হাসান রসিদের দাদা ৭৫ বছর বয়সী মোক্তার মৃধা ও তার স্ত্রী মনোয়ারা বেগম (৬৫)এর বিচার অন্য আদালতে চলমান রয়েছে। হাসান রসিদ মৃধা মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া গ্রামের তোফাজ্জেল হোসেন মৃধার ছেলে।
মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৯ সালের ২ জুলাই বিকেলে মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া গ্রামে নিজ ঘরে গাউস শেখ ও নাসিমা বেগম দম্পতির মেয়ে হিরা আক্তারকে হত্যা করে বিবস্ত্র অবস্থায় আড়ার সাথে ঝুলিয়ে রাখে আসামিরা। পরে ৩ জুলাই নিহতের মা নাসিমা বেগম মোরেলগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। ১৪ জুলাই হাসান রসিদ, মোক্তার মৃধা ও তার স্ত্রী মনোয়ারা বেগমকে প্রেফতার করে পুলিশ। একই বছর ১৮ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা মোরেলগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) ঠাকুর দাস মন্ডল আদালতে চার্জশিট দাখিল করেন। হাসান রসিদের বিরুদ্ধে চার্জশিট দেওয়ায় তার বিচারের জন্য মামলাটি ২৫ নভেম্বর বিচারের জন্য নারী ও শিশু আদালতে প্রেরণ করা হয়। নারী ও শিশু আদালত ২০২০ সালের ১৫ মার্চ অভিযোগটি আমলে নেয়। ১৪ সেপ্টেম্বর আদালত আসামি হাসান রসিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন। পাঁচজন সাক্ষি, ভিকটিমকে পরীক্ষাকারী চিকিৎসক ও তদন্তকারী কর্মকর্তার সাক্ষি গ্রহণ শেষে ১৮৬০ সালের দন্ড বিধির ৩০২/৩৪ ধারার অপরাধ প্রমাণিত হওয়ায় শিশু আইন অনুযায়ী আদালত হাসান রসিদের ৫ বছরের কারাদন্ডাদেশ দেয়।
এই মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন শেখ বাহাদুর ইসলাম এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি রণজিৎ কুমার মন্ডল।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft