মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সুন্দরবনে ১১ মাসে ২৬ অজগর অবমুক্ত
শরণখোলা (বাগেরহাট) সংবাদদাতা
Published : Wednesday, 18 November, 2020 at 9:05 PM
সুন্দরবনে ১১ মাসে ২৬ অজগর অবমুক্তবাগেরহাটের শরণখোলার লোকালয় থেকে ২০ কেজি ওজনের আরও একটি অজগর উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করেছে বনবিভাগ। বুধবার সকাল ১১টায় বনবিভাগের শরণখোলা রেঞ্জ সংলগ্ন সুন্দরবনে অজগরটি অবমুক্ত করা হয়। এনিয়ে চলতি বছরে লোকালয় থেকে ২৬টি অজগর উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে।
শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) জয়নাল আবেদীন জানান, বুধবার সকাল ১০টায় দিকে শরণখোলা উপজেলার সুন্দরবন সংলগ্ন খুড়িয়াখালী গ্রামের আজিজ শিকদারের বাড়ির গোয়াল ঘরে অজগরটি পাওয়া যায়। খবর পেয়ে বনবিভাগ ও কমিউনিটি পেট্রোলিং গ্রুপ অজগরটি উদ্ধার করে সকাল ১১টার দিকে রেঞ্জ সংলগ্ন বনে অবমুক্ত করেন। ২০ কেজি ওজনের অজগরটির দৈর্ঘ্য ১৫ ফুট।
এসিএফ জানান, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত লোকালয় থেকে উদ্ধার হওয়া ২৬টি অজগর সাপ সুন্দরবনে অবমুক্ত করা হয়। এছাড়া ওই সময়ের মধ্যে একটি কিং কোবরা, তিনটি বন্য শুকর, দু’টি বার্কিং ডিয়ার ও একটি চিত্রল হরিণ উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে। এছাড়া গত ৭ অক্টোবর একটি বাঘ উপজেলার পশ্চিম রাজাপুর গ্রামে প্রবেশ করলে বনবিভাগ ও গ্রামবাসী মাইকিং ও বিভিন্ন শব্দ সৃষ্টি করে বনে ফিরিয়ে দেয়।
এ ব্যপারে সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মুহাম্মদ বেলায়েত হোসেন জানান, ধারণা করা হচ্ছে সুন্দরবনে অজগরসহ বন্যপ্রাণির সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে তা লোকালয়ে চলে আসছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft