রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাঘারপাড়া উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে সংঘর্ষ
দিলু পাটোয়ারীসহ ১১ জনের জামিন
কাগজ সংবাদ
Published : Thursday, 19 November, 2020 at 2:10 PM
দিলু পাটোয়ারীসহ ১১ জনের জামিন যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের উপনির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় স্বতন্ত্র প্রার্থী দিলু পাটোয়ারীসহ ১১ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। জামিনপ্রাপ্তদের মধ্যে দু’জন সাহেব আলী ও পিকুল আটক ছিলেন। বাকি নয়জন বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন।
বিষয়টি নিশ্চিত করেছেন আদালতে বাঘারপাড়া থানার দায়িত্বরত জিআরও নকিব উদ্দীন।
জামিনপ্রাপ্তরা হলেন সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা পরিষদের স্বতন্ত্র প্রার্থী রেজাউল ইসলাম দিলু পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শচীন্দ্রনাথ বিশ্বাস, সাবেক সাংস্কৃতিক সম্পাদক মুন্সি বাহার উদ্দিন, সিরাজ মোল্লার ছেলে রফিকুল ইসলাম, মৃত ইসরাইল বিশ্বাসের ছেলে হায়দার আলী, মহিরন এলাকার মৃত আলেক মোল্লার ছেলে মিঠু, গহুর মোল্লার ছেলে আশিকুল, নারিকেলবাড়িয়া গ্রামের মৃত আনছার আলীর ছেলে ও যুবলীগ নেতা গিয়াস উদ্দিন হীরা, ধুপখালি গ্রামের ওহাব কাজীর ছেলে হুমায়ুন।
এর আগে বুধবার ইন্দ্রা গ্রামের আবু জাফর মোল্লার ছেলে নৌকা প্রতীকের কর্মী জাকির হোসেন বাঘারপাড়া থানায় মামলাটি করেন। পুলিশ অভিযোগ পেয়ে সাহেব ও পিকুল নামে দু’জনকে গ্রেপ্তার করে।
মামলার অন্য আসামিরা হলেন দোহাকুলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ছরোয়ার, ইন্দ্রা গ্রামের মৃত আজগর আলীর ছেলে ফুল মিয়া,  জলিল শিকদারের ছেলে ও ইউপি সদস্য তরিকুল ইসলাম, মোকাম মোল্লার ছেলে বাহারুল ইসলাম, মৃত মাহাতাব মোল্লার ছেলে শুকুর আলী ও মৃত খয়বার মোল্লার ছেলে রবিউল ইসলাম। অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করা হয়েছে মামলায়।
উল্লেখ, ১৭ নভেম্বর রাত সোয়া নয়টার দিকে স্বতন্ত্র প্রার্থী দিলু পাটোয়ারী নারিকেলবাড়িয়া থেকে ইন্দ্রা বাজারে এসে তার কর্মী সমর্থকদের সঙ্গে কথা বলছিলেন। ওই সময় নৌকা প্রতীকের সমর্থকদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ ঘটনায় অন্তত ১২-১৪ জন আহত হন।
মামলায় নৌকা প্রতীকের সমর্থক জাকির হোসেন উল্লেখ করেছেন, পরিকল্পিতভাবে তাদের ওপর দিলু পাটোয়ারীর সমর্থকেরা হামলা করে। এদিকে, জামিন পেয়ে দিলু পাটোয়ারী বলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা করা হয়েছে। একটি পক্ষ নির্বাচনকে বানচাল করতেই মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। তিনি দাবি করেন বাঘারপাড়াবাসী তার সাথে আছেন।
আগামী ১০ ডিসেম্বর বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় মারা গেলে পদটি শূন্য হয়। এই নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক পেয়েছেন নিহত উপজেলা চেয়ারম্যান কাজলের স্ত্রী ভিক্টোরিয়া পারভিন সাথী। নির্বাচনে ইউপি চেয়ারম্যান দিলু পাটোয়ারী স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া নির্বাচনী লড়াইয়ে রয়েছেন বিএনপির প্রার্থী জামদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শামছুর রহমান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft