রবিবার, ১১ এপ্রিল, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
থাইল্যান্ডে বিক্ষোভ চলছেই
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 19 November, 2020 at 5:04 PM
থাইল্যান্ডে বিক্ষোভ চলছেইসরকারবিরোধী বিক্ষোভ চলছেই থাইল্যান্ডে। গতকাল বুধবার দেশটির পুলিশের প্রধান কার্যালয় অভিমুখে বিক্ষোভ প্রদর্শন করেন প্রায় ১০ হাজার গণতন্ত্রপন্থী বিক্ষোভকারী। এসময় বিক্ষোকারীদের হাতে রং ও পানি পিস্তল দেখা যায়। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’ তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
এ বছরের জুলাই থেকে তরুণদের নেতৃত্বে সরকারবিরোধী বিক্ষোভ চলে আসছে। তারই পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার দেশটিতে এ বিক্ষোভ সহিংস রূপ নেয়। এতে ছয়জন গুলিবিদ্ধ ও বেশ কয়েকজন আহত হন।
এরই প্রতিবাদে পুলিশের প্রধান কার্যালয় অভিমুখে বিক্ষোভ করা হয়। এসময় বিক্ষোভকারী নেতারা তাদের দিকে জলকামান ব্যবহার করে রাসায়নিকযুক্ত পানি ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ার কঠোর নিন্দা জানান।
এমনকি তারা পুলিশকে লক্ষ্য করে ‘স্বৈরাচারের দাশ’, ‘আমাদের কর’ প্রভৃতি স্লোগান দেন। পুলিশের আঙিনায় রং ছিটিয়ে দেন। খেলনা পানি পিস্তল ব্যবহার করে পুলিশের প্রতিক্রিয়ার জবাবও দেন বিক্ষোভকারীরা।
দ্যা গার্ডিয়ানের প্রতিবেদনটিতে আরো বলা হয়, মঙ্গলবার দেশটির রাজধানী ব্যাংককে পার্লামেন্টের বাইরে বিক্ষোভ করেন সরকারবিরোধীরা। দেশটির পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে জলকামান নিক্ষেপ করে। এতে দুইপক্ষের সংঘর্ষে ৫৫ জন আহত হয়। ঘটনার সময় নদীর পাশে অবস্থিত পার্লামেন্ট ভবন থেকে এমপিরা নৌকায় স্থান ত্যাগ করেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft