শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
ক্রীড়া সংবাদ
ডিসেম্বরে আইসিসির নির্বাচন
ক্রীড়া ডেস্ক:
Published : Thursday, 19 November, 2020 at 7:15 PM
ডিসেম্বরে আইসিসির নির্বাচন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নির্বাচন আগামী ডিসেম্বরে। পরবর্তী চেয়ারম্যান কে হবেন, তা সিদ্ধান্ত হবে আসন্ন এই নির্বাচনে।
ইএসপিএনক্রিকইনফোর খবরে জানা গেছে, গত সোমবার আইসিসির ত্রৈমাসিক সভায় প্রার্থী নির্বাচন প্রক্রিয়া ঠিক করা হয়েছে। গোপন ব্যালটের মাধ্যমে ভোট হবে। সর্বোচ্চ তিনবার ভোটাভুটির নিয়ম রেখেছে সংস্থাটি।
শশাঙ্ক মনোহর ইস্তফা দেওয়ার পর আইসিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে আছেন সিঙ্গাপুরের ইমরান খাজা। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান গ্রেগ বারক্লের সঙ্গে নির্বাচনে লড়াইয়ে নামছেন ইমরান খাজা।
এবারের আইসিসির নির্বাচনে মোট ভোট ১৬টি। স্থায়ী সদস্য ১২টি দেশের ক্রিকেট বোর্ডের প্রধান, সহযোগী সদস্য দেশগুলোর তিনজন প্রতিনিধি এবং স্বতন্ত্র নারী পরিচালক ইন্দিরা নুয়ি এবারে নির্বাচনে ভোট দেবেন।
ইলেক্ট্ররাল সিস্টেমে হবে ভোট। একজন প্রার্থীকে জয়ী হতে হলে দুই-তৃতীয়াংশ অর্থাৎ ১১টি ভোট পেতে হবে। যদি প্রথম দফার নির্বাচনে কেউ ১১ ভোট না পান, দ্বিতীয় দফায় ভোট হবে। দ্বিতীয় দফায়ও নিষ্পত্তি না হলে তৃতীয়বার ভোট হবে। সেখানেও কেউ ১১টি ভোট না পেলে নির্ধারিত সময়ের জন্য আইসিসি চেয়ারম্যান থাকবেন ইমরান খাজাই। আগামী ২ ডিসেম্বরের মধ্যে নতুন চেয়ারম্যান নির্বাচন করতে হবে আইসিসিকে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft