রবিবার, ১১ এপ্রিল, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
ট্রাম্পের আচরণ আমেরিকার জন্য বিব্রতকর : বাইডেন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 20 November, 2020 at 5:19 PM
ট্রাম্পের আচরণ আমেরিকার জন্য বিব্রতকর : বাইডেনপ্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কর্মকাণ্ডকে চরম আপত্তিজনক বলে বর্ণনা করেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, ট্রাম্পের পুরো আচরণ আমেরিকার জন্য বিব্রতকর হয়ে উঠেছে। তাছাড়া ট্রাম্পের নির্বাচনের ফলাফল না মানার বিষয়টি দেশের জন্য ভয়ানক বার্তা দিচ্ছে বলে মনে করছেন বাইডেন। বিবিসি।
বাইডেন বলেন, ট্রাম্প দেখতেছেন তিনি বিজয়ী হবেন না, তবুও চরম দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছেন। জর্জিয়ায় বাইডেনের জয়ের ফলে ট্রাম্পের পক্ষে জয়ী হওয়ার আর কোন সম্ভাবনা নেই। ট্রাম্পের আইনী লড়াইও জোর পাচ্ছে না। ফলে বাইডেন ৩০৬ ভোট নিয়ে ক্ষমতায় আসবেন বলে ধারণা করা হচ্ছে। যেখানে ট্রাম্পের প্রাপ্ত ভোট হবে ২৩২টি।
নিজের অভিজ্ঞতা থেকে পরিস্থিতি মোকাবিলা করছেন উল্লেখ করে বাইডেন বলেছেন, ট্রাম্পের পুরো আচরণ আমেরিকার জন্য বিব্রতকর হয়ে উঠেছে। ট্রাম্প যা করছেন, তা বিশ্বাস করা কঠিন হয়ে উঠেছে বলেও উল্লেখ করেছেন বাইডেন। বাইডেন এখনো মনে করেন, রিপাবলিকান নেতারা ‘ট্রানজিশন’ সহজ করার জন্য এগিয়ে আসবেন।
এদিকে বাইডেনকে তথ্য দিয়ে কোনো সহযোগিতা করছে ট্রাম্প প্রশাসন। করোনা পরিস্থিতি নাজুক হয়ে ওঠায় আমেরিকার সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। সামনেই আমেরিকার সবচেয়ে বড় উৎসব ‘থ্যাংকস গিভিং ডে’। এ উপলক্ষে ভ্রমণ পরিহার করার জন্য সেন্টার ফর ডিজিজ কন্ট্রোলের পক্ষ থেকে নাগরিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।
টিকা অনুমোদনের পর দ্রুততম উপায়ে জনসাধারণের কাছে তা পৌঁছে দেওয়ার জন্য আগাম সব বিষয়ে তথ্য প্রয়োজন। কিন্তু ট্রাম্প প্রশাসন কোনো তথ্য দিচ্ছে না। তথ্য দেওয়ার ইচ্ছাও ট্রাম্প প্রশাসনের নেই বলে জানানো হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft