মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
দর্শনা-মুজিবনগর সড়ক নির্মান কাজের ফলক উন্মোচন
শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে : এমপি টগর
দামুড়হুদা (চুযাডাঙ্গা) অফিস :
Published : Sunday, 22 November, 2020 at 5:54 PM
শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে : এমপি টগরমুজিবনগরে রয়েছে মুক্তিযুদ্ধের ইতিহাস ঐতিহ্যের স্মৃতি চিহ্ন। আ.লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই মুজিবনগরে ব্যাপক উন্নয়ন কার্যক্রম শুরু হয়েছে। মুক্তিযুদ্ধের ইতিহাস ও নিদর্শন হিসেবে মুজিবনগরের পরিচিতি গোটা দেশে। মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে প্রতিদিন যাত্রীবাহি শ শ পরিবহন চলাচল করে থাকে মুজিবনগর-দর্শনা সড়কে।
চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগরের প্রানপন প্রচেষ্টায় অবশেষে মুজিবনগরে রেলপথ স্থাপনের সিদ্ধান্তও গ্রহন করেছে সরকার। সেই সাথে যোগাযোগ ব্যবস্থা আরো উন্নত করা জন্য দর্শনা-মুজিবনগর সড়ক প্রসার ও নির্মানের সিদ্ধান্ত গ্রহন করা হয়। সে মোতাবেক ১৪৯ কোটি টাকা ব্যায়ে দর্শনা বাসস্ট্যান্ড থেকে মুজিবনগর কেদারগঞ্জ পর্যন্ত ২৯ কিলোমিটার সড়ক পথ প্রসারিত ও নির্মান কাজের ফলক উন্মোচন করা হয়েছে।
রোববার সকাল ১০ টার দিকে দর্শনা বাসস্ট্যান্ড চৌরাস্তা মোড়ে অনুষ্ঠিত ফলক উন্মোচনকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। গোটা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশের নাম ধ্বনিত হচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হয়ে ১৯৯৬ সালে দেশের মানুষ নৌকা ভোট দিয়ে শেখ হাসিনা সরকার গঠন করে। বঙ্গবন্ধুকে হত্যার পর ৪ বার আ.লীগ সরকার গঠন করেছে। ৪ বারে আ.লীগ সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছে। গোটা বিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন উন্নয়নের মডেল হিসেবে পরিচিতি পেয়েছেন। বঙ্গবন্ধু স্বপ্ন পূরণ করেছেন তারই সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বাংলাদেশ আজ যেমন নিরক্ষর মুক্ত, তেমনি ক্ষুধা ও দারিদ্র মুক্ত মধ্যম আয়ের দেশ হিসেবে বিশ্ব দরবারে মাথা উচু করে দাড়িয়েছে। দেশ থেকে নির্মূল করা হয়েছে সন্ত্রাস ও মাদক। দূর্নিতী দূরিকরণের মধ্যদিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে অদম্যগতিতে। এ সরকারের শাসনামলে বছরের শুরুতে শিক্ষার্থীতের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে শতভাগ। চিকিৎসা ব্যবস্থার উন্নতি করা হয়েছে। রাস্তা-ঘাট, হাট-বাজার, মসজিদ-মন্দির, স্কুল-কলেজ, মাদরাসা, ব্রিজ-কালভাট সহ সর্বস্থরে লেগেছে উন্নয়নের ছোয়া। শান্তিপ্রিয় মানুষ আর অশান্তি চায়না বলেই আ.লীগের পতাকাতলেই রয়েছে। যত বাধায় আসুক বিশ্ব নেতা শেখ হাসিনার নেতৃত্বে এ উন্নয়নের ধারা ধরে রাখতে বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ আমরা গড়বোই ইনশাল্লাহ।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (প্রসাশন) মনিরা পারভিন, চুয়াডাঙ্গা জেলা পরিষদের সাবেক প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান, ইউপি চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম, আ.লীগ নেতা গোলাম ফারুক আরিফ, বিভাগীয় নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী অঞ্জন রায়, বিশিষ্ট ব্যবসায়ী আতিয়ার রহমান হাবু, দর্শনা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান ধীরু, সাধারণ সম্পাদক আওয়াল হোসেন, সাবেক সভাপতি হানিফ মন্ডল, দর্শনা পৌর প্যানেল মেয়র রবিউল হক সুমন, দামুড়হুদা উপজেলা যুবলীগের সভাপতি আ. হান্নান ছোট, সাধারণ সম্পাদক হযরত আলী, সহসভাপতি সোলায়মান কবির, সহ-সম্পাদক আ. মান্নান খান, দর্শনা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আসলাম আলী তোতা, মামুন শাহ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম মল্লিক, দর্শনা পৌর ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম ববি, কলেজ ছাত্রলীগের সভাপতি নাহিদ পারভেজ, ছাত্রলীগ নেতা লোমান, মিল্লাত, রিপন, নাজিম, রাসেল, মোহাম্মদ, অপু সরকার, রায়হান, প্রভাত প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft