মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
সারাদেশ
সাংবাদিক নির্যাতনকারীদের শাস্তি দাবিতে দিনাজপুরে মানববন্ধন
দিনাজপুর প্রতিনিধি :
Published : Sunday, 22 November, 2020 at 7:36 PM
সাংবাদিক নির্যাতনকারীদের শাস্তি দাবিতে দিনাজপুরে মানববন্ধনদিনাজপুরে রংপুর ও মেহেরপুরসহ সারা দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলার বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা। রোববার সকাল সাড়ে ১১টার দিকে দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের আয়োজনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
দিনাজপুরের প্রাণ কেন্দ্র মর্ডান মোড়ে মানববন্ধন কর্মসূচিতে দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন সভাপতি ওয়াহেদুল আলম আর্টিস্ট এর সভাপতিত্বে শতাধিক সংবাদকর্মী অংশগ্রহণ করেন।
এ সময় বক্তারা বলেন, সারাদেশে বিভিন্নভাবে সাংবাদিকদের ওপর নির্যাতন চালানো হচ্ছে। বর্তমানে ৫৭ ধারা আইনের কারণে সংবাদ প্রকাশ করায় অনেক সাংবাদিককে কারাগার ভোগ করতে হয়। বর্তমানে অনেক মেধাবী ছাত্ররা সাংবাদিকতা পেশায় আসার আগ্রহ প্রকাশ করলেও বিভিন্ন বাধ্যবাধকতার কারণে এ পেশায় আসতে চায় না।
বক্তারা আরো বলেন, দেশের জনসাধারণের কথা চিন্তা করে জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ প্রকাশ করে থাকে। সেই সংবাদ প্রকাশ করার কারণে দেশের দুর্নীতিবাজদের হাতে হত্যার শিকার হয়েছে অনেক মেধাবী সাংবাদিক। সেই সব সহকর্মীর সঠিক বিচার না হওয়ার কারণে আজ সাংবাদিকদের ওপর নির্যাতন বৃদ্ধি পেয়েছে।
সর্বশেষ রংপুরে ইনডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরাপারসন লিমন হোসেনের ওপর এবং মেহেরপুর ডিবিসি নিউজ প্রতিনিধি’র উপর বর্বর নির্যাতনের ঘটনা ঘটেছে।
তারা বলেন, সাংবাদিক সমাজ আক্রান্ত হলে দেশে আর কোনো কিছু আক্রান্ত হওয়ার বাকি থাকে না। তাই সাংবাদিক নির্যাতনকারীদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft