রবিবার, ২৫ জুলাই, ২০২১
সারাদেশ
২৮ ডিসেম্বর উপজেলা নির্বাচন :
ইভিএমে ভোট দিবে রাজশাহীর ভোটাররা
সেলিম হোসেন, রাজশাহী ব্যুরো :
Published : Monday, 23 November, 2020 at 4:41 PM
ইভিএমে ভোট দিবে রাজশাহীর ভোটাররাপৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। প্রথম ধাপে ২৫টি পৌরসভায় ভোট গ্রহণ হবে আগামী ২৮ ডিসেম্বর। ২২ নভেম্বর রোববার নির্বাচন কমিশন এই তফসিল ঘোষণা করে। এই ২৫টি পৌরসভার মধ্যে রাজশাহীর দুইটি রয়েছে। এগুলো হলো- পবা উপজেলার কাটাখালি ও পুঠিয়া উপজেলার পুঠিয়া পৌরসভা। এই দুই পৌরসভাবাসীকে ভোট দিতে হবে ইভিএমে। এই দুই পৌরসভায় প্রায় ৩৫ হাজার ভোটার রয়েছে।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা রোববার সন্ধ্যায় তফসিল অনুমোদন করেন। এর পরই নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো: আলমগীর নির্বাচন ভবনে তফসিল ঘোষণা করেন। এর মধ্য দিয়ে সারাদেশে পৌরসভা নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু হলো।
তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১ ডিসেম্বর ও মনোনয়নপত্র যাচাই-বাছাই ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। এর পরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। এর মধ্য দিয়ে তৃণমূলে শুরু হলো নির্বাচনী লড়াই।সচিব আলমগীর জানান, এবার চার থেকে পাঁচ ধাপে সারাদেশের পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।
তিনি জানান, মার্চ, এপ্রিল বা জুনের মধ্যে যেসব পৌরসভার মেয়াদ শেষ হবে, সেগুলোর নির্বাচন আগামী মার্চের মধ্যে সম্পন্ন করা হবে।
২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রতিটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে বলেও জানান তিনি।
প্রথম ধাপে যেসব পৌরসভায় ভোট হবে: পঞ্চগড় জেলার সদর, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ী, রংপুর জেলার বদরগঞ্জ, কুড়িগ্রাম সদর, রাজশাহীর পুঠিয়া ও কাটাখালী, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গা সদর, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালীর কুয়াকাটা, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনার মদন, মানিকগঞ্জ সদর, ঢাকার ধামরাই, গাজীপুরের শ্রীপুর, সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও চট্টগ্রামের সীতাকু- পৌরসভায় প্রথম ধাপে ভোট হবে।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft