শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
সারাদেশ
নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Monday, 23 November, 2020 at 4:42 PM
নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ডদেশে তীব্রতা বাড়তে শুরু করেছে। মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রাও রেকর্ড হয়েছে। নওগাঁ উপজেলায় সর্বনিম্ন ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে, যা চলতি মৌসুমের মধ্যে সবচেয়ে কম। তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। উত্তরাঞ্চলের অধিকাংশ জায়গাতেই সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস। উত্তর-পশ্চিমাঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১০-১৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।
কেবল উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল নয়; দেশের সব অঞ্চলের তাপমাত্রাই কমে গেছে। কক্সবাজার ছাড়া দেশের সব অঞ্চলেই সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেছে। ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থিত লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে বর্তমানে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও ঘনীভূত হতে পারে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিম বঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্মৃত রয়েছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft