মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যৌতুক মামলায় স্বামীর কারাদণ্ড
কাগজ সংবাদ
Published : Monday, 23 November, 2020 at 9:08 PM
যৌতুক মামলায় স্বামীর কারাদণ্ডযশোরে যৌতুক মামলায় রুহুল আমিন নামে এক ব্যক্তিকে দু’ বছরের সশ্রম কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত রুহুল আমিন মণিরামপুরের বসন্তপুর গ্রামের আবুল কালাম পাটোয়ারির ছেলে। সোমবার সিনিয়র জুডিসিয়াল ম্যজিস্ট্রেট গৌতম মল্লিক এ রায় দেন।
মামলার অভিযোগে জানাগেছে, ২০১০ সালের ৩ অক্টোবর আসামি রুহুল আমিন মণিরামপুরের মাহমুদকাটি গ্রামের আবু হানিফ ব্যাপারির মেয়ে তহমিনা খাতুন শিল্পীকে বিয়ে করে। বিয়ের সময় ১০ লাখ টাকার মালামাল দেয়া হয়। কিছু দিন যেতে না যেতে রুহুল তার স্ত্রীর কাছে যৌতুক দাবি করে। এক পর্যায়ে রুহুলকে যৌতুকের তিন লাখ টাকা দেয়া হয়। যা দিয়ে সে খেদাপাড়া বাজারে মুদি দোকান দেয়। কয়েক বছর যেতে না যেতে রুহুল তার স্ত্রীর কাছে আরও তিন লাখ টাকা যৌতুক দাবি করে নির্যাতন শুরু করে। এক পর্যায়ে ২০১৪ সালের ৭ ফেব্রুয়ারি শিল্পীকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়।
বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে শিল্পী যৌতুক নিরোধ আইনে আদালতে মামলা করেন। এ মামলার দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে আসামি রুহুল আমিনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে দু’ বছর সশ্রম কারাদন্ড, পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত রুহুল আমিন পলাতক রয়েছে।
 




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft