সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ফটোসাংবাদিক কাজল জামিন পেলেন
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 24 November, 2020 at 5:45 PM
ফটোসাংবাদিক কাজল জামিন পেলেন হাইকোর্টে জামিন পেয়েছেন ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজল। মাগুরার সাংসদ সাইফুজ্জামান শিখরের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিনি কয়েক মাস ধরে কারাগারে আছেন।
মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন।
আদালতে কাজলের জামিন আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া।
এর আগে গত ১৯ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর শেরে-বাংলা-নগর থানায় করা মামলায় ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। একইসঙ্গে ওই মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করা হয়েছে। আগামী ১২ নভেম্বর মামলার নথিসহ তদন্ত কর্মকর্তাকে হাজির থাকতে বলা হয়েছে।
প্রসঙ্গত, রাজধানী ঢাকার শেরে-বাংলা-নগর থানায় কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে গত ৯ মার্চ মামলা করেন মাগুরা-১ আসনের সরকার দলীয় সাংসদ সাইফুজ্জামান শেখর। এরপর ১০ ও ১১ মার্চ রাজধানী হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দুটি মামলা হয়। কিন্তু গত ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক।
৫৩ দিন নিখোঁজ থাকার পর গত ৩ মে কাজলকে বেনাপোল সীমান্ত থেকে উদ্ধার করে আইন শৃংখলা বাহিনী। এরপর তাকে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারা গ্রেপ্তার দেখিয়ে যশোরে মামলা করা হয়। এই মামলায় গত ২০ মে যশোর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কাজলকে অব্যাহতি দেয়। কিন্তু সেদিন তাকে মুক্তি না দিয়ে কারাগারে পাঠানো হয়।
আদালতের ওই আদেশে বলা হয়, তাকে (কাজল) ঢাকার সিএমএম আদালত থেকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাই তাকে মুক্তির নির্দেশ দেওয়া যাচ্ছে না। সেই থেকে কাজল কারাবন্দী।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft