সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বেনাপোল চেকপোস্টে আইজিএম ডাটা এন্ট্রির উদ্বোধন
স্টাফ রিপোর্টার, বেনাপোল
Published : Tuesday, 24 November, 2020 at 8:29 PM
বেনাপোল চেকপোস্টে আইজিএম ডাটা এন্ট্রির উদ্বোধনবেনাপোল চেকপোস্টে আইজিএম ডাটা এন্ট্রির উদ্বোধন করা হয়েছে। আমদানি রপ্তানি গতিশীল ও সহজীকরণ করতে মঙ্গলবার সকালে বেনাপোল চেকপোস্ট জিরো পয়েন্টে আইজিএম এন্টির উদ্বোধন করলেন বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান। এসময় তার সাথে বেনাপোল কাস্টমসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম, বেনাপোল স্থল বন্দর কর্তৃপক্ষ, বিজিবিসহ ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  
ব্যবসায়ীরা জানান, ভারত থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৩৫০ থেকে ৪০০ পন্যবাহী গাড়ি বেনাপোল বন্দরে আমদানি হয়ে থাকে। একই পথে আবার বেনাপোল থেকে ১শ’ থেকে দেড়শ’ পণ্যবাহী ট্রাক ভারতে রপ্তানি হয়ে থাকে। পূর্বে ভারত থেকে আমদানি পণ্য বেনাপোল বন্দর প্রবেশের সময় তিন জায়গায় এন্ট্রি করতে হতো। এক্ষেত্রে একটি পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে ঢুকতে ওখানে প্রায় ২০ থেকে ২৫ মিনিট সময় লাগতো। এতে আমদানি-রপ্তানি কার্যক্রম ব্যহত হতো। আমরা দীর্ঘদিন ধরে তিন জায়গার পরিবর্তে এক জায়গায় ডাটা এন্ট্রি করার জন্য কমিশনার মহোদয়কে বারবার আবেদন করেছি। আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে কমিশনার মহোদয় তিন জায়গায় ডাটা এন্ট্রির পরিবর্তে এক জায়গায় ডাটাএন্ট্রির উদ্বোধন করলেন। এক জায়গায় ডাটা এন্টির ফলে আমদানি-রপ্তানি গতিশীলতা বৃদ্ধি পাবে এবং সহজীকরণ হবে।          

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, তিন জায়গায় ডাটাএন্ট্রির ফলে আমদানি-রপ্তানি কার্যক্রম ব্যাহত হতো। আমদানি-রপ্তানি কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধি করতে এক জায়গায় ডাটা এন্ট্রি করার উদ্বোধন করা হলো। এর ফলে সময় বাঁচবে এবং আমদানি রপ্তানি বৃদ্ধি পাবে। আগের থেকে এখন আরো বেশি কাজের গতি ফিরবে বেনাপোল স্থল বন্দরে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft