মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১
জাতীয়
বিনামূল্যে করোনার ভ্যাকসিন প্রত্যেককে দিতে হবে : জিএম কাদের
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 25 November, 2020 at 8:39 PM
বিনামূল্যে করোনার ভ্যাকসিন প্রত্যেককে দিতে হবে : জিএম কাদেরসরকারের প্রতি আহ্বান জানিয়ে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, প্রত্যেককে বিনামূল্যে করোনা ভাইরাস প্রতিরোধের ভ্যাকসিন দিতে হবে। দেশের হতদরিদ্র মানুষের পক্ষে পয়সা খরচ করে ভ্যাকসিন নেওয়া হয়তো সম্ভব হবে না।
তাই সবার জন্য বিনামূল্যে করোনার ভ্যাকসিন নিশ্চিত করতে হবে।
বুধবার (২৫ নভেম্বর) দুপুরে বনানী কার্যালয়ে বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম নেতাদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, দেশের মানুষ ভ্যাকসিনের ব্যাপারে পরিচ্ছন্ন ধারণা চায়, দেশের মানুষ করোনা প্রতিরোধে ভ্যাকসিনের ব্যাপারে আস্থাশীল হতে চায়। সরকারকে এ ব্যাপারে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।  
এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, শীতের শুরুতেই ইউরোপ-আমেরিকাসহ বিভিন্ন দেশে করোনার প্রকোপ বেড়ে যাচ্ছে। বাংলাদেশেও করোনার প্রকোপ বেড়ে যাচ্ছে। কিন্তু দৃশ্যমান প্রস্তুতি নেই করোনা মোকাবিলায়।
তিনি বলেন, মন্ত্রীরা বলেন সব প্রস্তুতি নেওয়া হয়েছে। কিন্তু ঢাকা শহরে টাকা খরচ করেও বেসরকারি হাসপাতালে লাইফ সার্পোট মিলছে না। করোনারোগীদের কারো শ্বাসকষ্ট হলে হাহাকার শুরু হয়ে যায়। বাবার চোখের সামনে সন্তান শ্বাসকষ্টে মারা যায় কিন্তু কিছুই করার থাকে না।
তিনি বলেন, প্রতিটি হাসপাতালে চিকিৎসাসেবা ফ্রি করে দিতে হবে। ঢাকার বাইরে সরকারি হাসপাতালে করোনা চিকিৎসাসেবা নেই বললেই চলে। শ্বাসকষ্ট হলে অক্সিজেন সহায়তা মিলছে না।
হাজার হাজার কোটি টাকা ব্যয়ে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হয় কিন্তু মানুষের জীবন বাঁচাতে প্রয়োজনীয় দৃশ্যমান উদ্যোগ নেই বলেও তিনি জানান।
প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের আরো বলেন, মান সম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ জরুরি।
এ সময় দলটির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, যতই পদ্মাসেতু আর ফ্লাইওভার নির্মাণ করা হোক শিক্ষার মানোন্নয়ন না হলে দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক শরফুদ্দিন আহমেদ শিপু।
এছাড়া বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরামের সভাপতি মো. সাঈদুল হাসান সেলিম ও মহাসচিব রেহান উদ্দিন, বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরামের কেন্দ্রীয় নেতা মো. রফিকুল ইসলাম, হাফেজ মাওলানা হাফিজুর রহমান, আব্দুর রহমান, দেলোয়ার হোসেন আজিজি ও হারুন অর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft