রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রামনগরের সাবেক চেয়ারম্যান রেজাউল সড়ক দুর্ঘটনায় নিহত
কাগজ সংবাদ
Published : Wednesday, 25 November, 2020 at 10:08 PM
রামনগরের সাবেক চেয়ারম্যান রেজাউল সড়ক দুর্ঘটনায় নিহতযশোর সদর উপজেলার রামনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা রেজাউল হাসান (৫১) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বুধবার বেলা ১১টার দিকে ঝিকরগাছা ট্রাক টার্মিনালের অদূরে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় রেজাউলের সাথে থাকা তার ব্যবসায়িক পার্টনার হাবিল আহমেদ (৪৫) নামে একজন আহত হয়েছেন। আশংকাজনক অবস্থায় তিনি যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
নিহত রেজাউল হাসান ঝিকরগাছা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেত্রী সাবিরা নাজমুল মুন্নির বড়ভাই এবং বিএনপির প্রয়াত নেতা নাজমুল ইসলামের শ্যালক। তিনি যশোর জেলা বিএনপির সম্পাদকমন্ডলীর সদস্য ছিলেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
রেজাউল ইসলাম ঠিকাদারী ব্যবসা করতেন। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি ও তার ব্যবসায়িক পার্টনার হাবিল আহমেদ মোটরসাইকেলযোগে বেনাপোল যাচ্ছিলেন। মোটরসাইকেল চালাচ্ছিলেন রেজাউল হাসান। পথিমধ্যে ১১টার দিকে ঝিকরগাছা ট্রাক টার্মিনালের অদূরে পৌঁছালে একটি বাইসাইকেল চালক মোটরসাইকেলের সামনে এসে পড়ে। তাকে রক্ষা করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় মোটরসাইকেলটি রাস্তার পাশের একটি গাছের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই নিহত হন রেজাউল হাসান। গুরুতর আহত হন হাবিল। প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয় লোকজন। অবস্থার অবনতি হওয়ায় তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।
রেজাউল হাসান যশোর সদর উপজেলার রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে ২০১১ সালের ১৪ জুলাই থেকে ২০১৬ সালের ১৭ জুলাই পর্যন্ত দায়িত্ব পালন করেন। প্রয়াত  রেজাউল হাসানের স্ত্রী ছাড়াও তার দু’ ছেলে সন্তান রয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ-আপত্তি না থাকায় বিনা ময়নাতদন্তে লাশ দাফনের অনুমতি দিয়েছে পুলিশ। দুপুর আড়াইটার দিকে ঝিকরগাছার কীর্ত্তিপুরে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর লাশ আনা হয় রামনগর গ্রামের বাড়িতে।  
রেজাউল হাসানের মৃত্যু খবর ছড়িয়ে পড়লে গোটা রামনগরে শোকের ছায়া নেমে আসে। ঝিকরগাছা থেকে মরদেহ নিয়ে আসা হয় বিএনপির যশোর জেলা কার্যালয়ে। এখানে দলীয় পতাকা ও ফুল দিয়ে বিভিন্ন সংগঠনের পক্ষ হতে শ্রদ্ধা জানানো হয়। পরে রাজারহাট ও রামনগর গ্রামের বাড়িতে মরদেহ পৌঁছালে একনজর দেখতে হাজার-হাজার নারী-পুরষ ভিড় জমায়। এশাবাদ রাজারহাট নামেজ সরদার ঈদগাহে মরহুমের দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
রামনগরের সাবেক চেয়ারম্যান রেজাউল সড়ক দুর্ঘটনায় নিহতজানাজায় অংশ গ্রহণ করেন বিএনপির খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সৈয়দ সাবেরুল হক সাবু, দেলোয়ার হোসেন খোকন, গোলাম রেজা দুলু, মিজানুর রহমান খান, নূর উন নবী, কাজী আজম, ডাক্তার আব্দুল আজিজ, নূর মোহাম্মদ মুন, মারুফ হোসেন, শহিদ আল-মামুন, মাসুদুর রহমান শামীম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম, তরুণ লীগ নেতা মাহমুদ হাসান লাইফ, স্বেচ্ছাসেবক লীগ নেতা ইমামুল কবির, রামনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন, সাধারণ সম্পাদক শেখ হাসানুজ্জামান হাসু, সাংগঠনিক সম্পাদক ফসিয়ার রহমান, জেলা যুবলীগ নেতা শেখ আলাউদ্দিন মুকুল, ইউপি সদস্য রফিকুল ইসলাম, জাকির হোসেন।
মরহুমের মৃত্যুতে পারিবারের খোঁজখবর নেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমাবেদনা জানান যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দৈনিক গ্রামের কাগজ সম্পাদক ও প্রকাশক মবিনুল ইসলাম মবিনসহ কাগজ পরিবার।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft