রবিবার, ২৫ জুলাই, ২০২১
শিক্ষা বার্তা
পাইকগাছা ফসিয়ার রহমান মহিলা কলেজ অধ্যক্ষ’র সরকারি বেতন বন্ধ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
Published : Thursday, 26 November, 2020 at 1:48 PM
পাইকগাছা ফসিয়ার রহমান মহিলা কলেজ অধ্যক্ষ’র সরকারি বেতন বন্ধ পাইকগাছা ফসিয়ার রহমান মহিলা কলেজের অধ্যক্ষ রবিউল ইসলামের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। সেপ্টেম্বরসহ চলতি অক্টোবরের বেতন-ভাতার সরকারি অংশ বন্ধ করেছে মন্ত্রণালয়।
সূত্র জানায়, অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও অর্থ আত্মসাতের মোট ১৫টি অভিযোগ ওঠে। এরমধ্যে তদন্তে ৫টির সত্যতা পায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। তার প্রেক্ষিতে গত ১ মার্চ অধ্যক্ষ রবিউল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আদেশ জারি হয়। ওই আদেশে অধ্যক্ষ রবিউল ইসলামের বিরুদ্ধে আইনানুগ বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্যে কলেজের পরিচালনা পরিষদকে নির্দেশনা প্রদান করে মন্ত্রণালয়।
বিভিন্ন গণমাধ্যমে এনিয়ে তথ্যবহুল সংবাদ প্রকাশিত হওয়ার পর গত ২৭ আগস্ট ২০২০ ৩৭.০০.০০০০.০৭০.৭৭.০০১.১৮.৪৭ নং স্মারক মোতাবেক তদন্ত কর্মকর্তার মতামতের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগ, বেসরকারি কলেজ-৬ শাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকা এর পূর্বের ১ মার্চ ২০২০ তারিখের স্মারক মোতাবেক ফসিয়ার রহমান মহিলা কলেজের অধ্যক্ষ রবিউল ইসলামের বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়ায় উপপরিচালক সাধারণ প্রশাসন শাখা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশক্রমে অনুরোধ করে অধ্যক্ষের এমপিও ংঃড়ঢ় চধুসবহঃ  করা হয়। তার প্রেক্ষিতে গত সেপ্টেম্বর থেকে বেতনভাতা বন্ধ রয়েছে।
উল্লেখ্য, গত বছরের ২৮ জানুয়ারি ফসিয়ার রহমান মহিলা কলেজের অধ্যক্ষ রবিউল ইসলামের বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয়ে অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতসহ বিভিন্ন বিষয়ে অভিযোগ করেন কলেজটির সহকারী অধ্যাপক ও শিক্ষক-প্রতিনিধি শেখ রুহুল কুদ্দুস ও সহকারী অধ্যাপক সুধাংশু কুমার মন্ডল। মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী মাউশি খুলনা অঞ্চলের পরিচালক অধ্যাপক শেখ হারুনর রশিদ এবং উপপরিচালক (কলেজ) এস কে মোস্তাফিজুর রহমান অভিযোগের তদন্ত করেন। তদন্তে ১৫টি অভিযোগের মধ্যে ৫টি অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়। এরপর শিক্ষা মন্ত্রণালয় অধ্যক্ষ রবিউল ইসলামের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে ব্যবস্থা নিতে আদেশ জারি করে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft