বুধবার, ০৩ মার্চ, ২০২১
বিনোদন
মুক্তিযুদ্ধ জাদুঘরে শেষ শ্রদ্ধায় আলী যাকের
বিনোদন ডেস্ক :
Published : Friday, 27 November, 2020 at 4:38 PM
মুক্তিযুদ্ধ জাদুঘরে শেষ শ্রদ্ধায় আলী যাকেরমুক্তিযুদ্ধে জাদুঘরে শেষ শ্রদ্ধা জানানো হয়েছে সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরকে। শুক্রবার সকাল ৬টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
বেলা ১১টায় মরদেহ নেওয়া হয় আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে। সেখানে আলী যাকেরকে শেষ শ্রদ্ধা জানানোর শুরুতেই ঢাকা জেলা প্রশাসনের পক্ষে গার্ড অব অনার প্রদান করা হয়।
আলী যাকের ছিলেন মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি।
করোনা সতর্কতার অবলম্বন করে, প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন অঙ্গনের মানুষ। সেখানে বেলা ১২টা পর্যন্ত মরদেহ রাখা হয়।
শ্রদ্ধা জানাতে মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে উপস্থিত হয়েছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, ফেরদৌসী মজুমদার, নাট্যজন মামুনুর রশীদ, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি সারওয়ার আলী, মফিদুল হক, নাসির উদ্দীন ইউসুফ প্রমুখ। পরিবারের পক্ষে মরদেহের পাশে উপস্থিত রয়েছেন আলী যাকেরের স্ত্রী সারা যাকের, ছেলে ইরেশ যাকের ও মেয়ে শ্রিয়া সর্বজয়া।
সারাক্ষণ কফিনের পাশে ছিলেন সাবেক সংস্কৃতিমন্ত্রী সাংসদ আসাদুজ্জামান নূর। আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।
আসরের নামাজের পর বনানী কবরস্থানের মসজিদে জানাজা পড়ানো হবে। তারপর আলী যাকেরকে দাফন করা হবে।
আলী যাকেরের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। এ ছাড়া শোক জানিয়েছেন একাধিক মন্ত্রী ও বিভিন্ন স্তরের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft