বুধবার, ২১ এপ্রিল, ২০২১
সারাদেশ
ফরিদপুর চিনিকলে ৫ দফা দাবিতে মানবন্ধন
ফরিদপুর প্রতিনিধি :
Published : Saturday, 28 November, 2020 at 4:51 PM
ফরিদপুর চিনিকলে ৫ দফা দাবিতে মানবন্ধনআখ চাষি ও চিনি কলের শ্রমিকদের বকেয়া আদায় ও ৫ দফার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বেলা ১১টার সময় ফরিদপুরের মধুখালীতে ঢাকা-খুলনা মহাসড়কে এই কর্মসূচি পালন করে কয়েক হাজার চাষি ও শ্রমিকেরা।
কেন্দ্রীয় আখচাষি ফেডারেশন ও শ্রমিক কর্মচারী ফেডারেশনের সিদ্ধান্ত মোতাবেক ফরিদপুর চিনি কলের চাষি ও শ্রমিকেরা এই কর্মসূচির আয়োজন করেন।
ফরিদপুরের একমাত্র ভারী শিল্প ‘ফরিদপুর চিনিকলে’ কর্মরত শ্রমিক কর্মচারীদের ৫ মাসের বকেয়া বেতনসহ অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীদের গ্র্যাচুইটি, আখচাষিদের আখের মূল্য পরিশোধ, চিনিশিল্প বন্ধের প্রক্রিয়া বাতিলকরণ, আসন্ন (২০২০-২০২১) আখমাড়াই মৌসুমের পূর্বে যাবতীয় মালামাল সরবরাহ করা,আখ উৎপাদনের স্বার্থে সার, বীজ, কীটনাশকসহ জরুরি উপকরণ সরবরাহ করার দাবি রয়েছে আন্দোলন কারিদের।
ফরিদপুর আখচাষি কল্যাণ সংস্থার সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ওসমান গনি মোল্লা, সিরাজুল ইসলাম, হারুন অর রশিদ, কাজল বসু, মির্জা আহসানুজ্জামান আজাউল, রেজাউল হক বকু, শহিদুল ইসলাম প্রমুখ।
ফরিদপুর সুগার মিলস সূত্রে জানা যায়, ‘ফরিদপুর চিনিকলে’ কর্মরত শ্রমিক কর্মচারীদের ৫ মাসের বকেয়া ৭ কোটি, অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীদের গ্র্যাচুইটি বকেয়া ২৫ কোটি, মজুরি কমিশনের বকেয়া ৪ কোটি এবং আখের মূল্য বকেয়া ১ কোটি ৩০ লক্ষ টাকা।
এ বিষয়ে ‘ফরিদপুর চিনিকলে’ ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবির জানান, এই বকেয়ার বিষয়ে আমরা অধিদপ্তরের জানিয়েছি, সেখান থেকে টাকা ছাড় পেলে পরিশোধ করা হবে।
তিনি আরও জানান, ফরিদপুর চিনি কলে বর্তমানে ২ হাজার মেট্রিক টন চিনি মজুত রয়েছে। যার মূল্য ১২ কোটির বেশি হবে।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft