শনিবার, ০৬ মার্চ, ২০২১
সারাদেশ
অর্থাভাবে নারী হ্যান্ডবল প্রশিক্ষক কবিতা রাণী মালোর স্বামীর চিকিৎসা হচ্ছে না
মাদারীপুর প্রতিনিধি :
Published : Saturday, 28 November, 2020 at 6:34 PM
অর্থাভাবে নারী হ্যান্ডবল প্রশিক্ষক কবিতা রাণী মালোর স্বামীর চিকিৎসা হচ্ছে নাপ্রায় ২৩ বছর ধরে দেশের জন্য খেলাধুলা করেন মাদারীপুরের নারী হ্যান্ডবল কোচ ও বিজিএমসি’র নিয়মিত খেলোয়াড় কবিতা রাণী মালো। করোনাকালে চাকুরী হারিয়ে মৃত্যুশয্যা স্বামীকে নিয়ে চোখের জলে গাঁ ভাসাচ্ছেন তিনি। তার দুর্দিনে পাশে নেই কোন সংগঠন। অভাব, অনটনের সংসারে স্বামীর চিকিৎসার ব্যয় বহন করা তার জন্য কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। স্বামীর উন্নত চিকিৎসার জন্য সহায়তা, আর নিজের একটি কর্মসংস্থানের দাবী জানিয়েছেন নারী এই হ্যান্ডবল কোচ।
কবিতা রাণী মালো জানান, ১৯৯৭ সালে মাঠে খেলাধুলা শুরু করেন মাদারীপুর শহরের কাঠপট্টি এলাকার কবিতা রাণী মালো। পরে ২০০২ সালে বিজিএমসিতে খেলার সুযোগ পান নারী হ্যান্ডবল খেলোয়াড় হিসেবে। সেখান (বিজিএমসি) থেকে চলতি বছরেও খেলাধুলা করে প্রতিমাসে সাড়ে ১৬ হাজার টাকা সম্মানী পেতেন কবিতা। কিন্তু করোনা দুর্যোগে গত তিনমাস ধরে বন্ধ গেছে খেলাধুলা। একই সাথে বন্ধ তার সম্মানীভাতাও। এতে একদিকে সংসার চালানো যেমন দায়, অন্যদিকে টিবি ও কিডনি রোগে আক্রান্ত মৃত্যুশয্যা স্বামীর চিকিৎসার ব্যয় বহন করা তার জন্য কষ্টসাধ্য হয়ে পড়েছে। বিভিন্ন সময়ে জেলা ও দেশের জন্য খেলে পেয়েছেন নানা সম্মাননা। প্রাপ্তি অর্জনের নানা ক্রেস্ট শো-কেসে সাজানো আছে। সে মানুষটি পরিবার-পরিজন রেখে খেলাধুলা করে এতোকিছু করেছেন, তার এই দুর্দিনে পাশে নেই কোন সংগঠন। বর্তমানে স্বামীকে নিয়ে মাদারীপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা করালেও অর্থাভাবে উন্নত চিকিৎসা করাতে পারছেন না কবিতা। সবার কাছে আর্তি জানিয়েছেন সাহায্যের।
মাদারীপুর হ্যান্ডবল ট্রেনিং সেন্টারের সহকারী প্রশিক্ষক (কোচ) কবিতা রাণী মালো আরো জানান, দেশের জন্য খেলাধুলা করে ২০০২ সালে বিজিএমসি থেকে হ্যান্ডবল প্রতিযোগিতায় প্রথম হন তিনি। এছাড়া বেক্সিমকোতে পর পর ৪ বার চ্যাম্পিয়নশীপ লাভ করেন কবিতা। তার স্বামীর উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন ৫ থেকে ৬ লাখ টাকা। পরিবারে ৭ম শ্রেণিতে পড়–য়া ছেলে ও ৬ষ্ঠ শ্রেণিতে পড়–য়া এক মেয়ে রয়েছে। একদিকে সংসার খরচ ও অন্যদিকে স্বামীর চিকিৎসার ব্যয় বহন করা দুটোই এখন কষ্টসাধ্য। এক্ষেত্রে সমাজের সবস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন তিনি।
সহযোগিতার জন্য: ব্যাংক একাউন্ড নাম্বার: ২১১০৫০১০২০১৮৯, সোনালী ব্যাংক, মাদারীপুর শাখা। মোবাইল ব্যাংকিং নাম্বার: ০১৯১৬৬৫২৯৬৯-০, ডাচ্ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং।
মাদারীপুরের পুলিশ সুপার ও হ্যান্ডবল ট্রেনিং সেন্টারের সভাপতি মোহাম্মদ মাহবুব হাসান জানান, নারী এই হ্যান্ডবল প্রশিক্ষকের মনোবল ধরে রাখতে সব ধরণের সহযোগিতা করা হবে। এক্ষেত্রে হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ও জেলা পুলিশ ইউনিট থেকে পর্যাপ্ত সহায়তা দেয়া হবে।
মাদারীপুরের জেলা প্রশাসক ও জেলা ক্রিড়া সংস্থার সভাপতি ড. রহিমা খাতুন বলেন, কবিতা রাণী মালোর স্বামীর চিকিৎসার জন্য প্রাথমিক ক্ষুদ্র পরিসরে সহায়তা দেয়া হয়েছে। তিনি চাইলে উন্নত চিকিৎসার জন্য সহায়তা করা হবে।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft