মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১
ক্রীড়া সংবাদ
ভারতের সিরিজ হার
ক্রীড়া ডেস্ক:
Published : Sunday, 29 November, 2020 at 7:46 PM
ভারতের সিরিজ হারগত শুক্রবার সিরিজের প্রথম ওয়ানডেতে ৬৬ রানে হারের পর দ্বিতীয় ওয়ানডেতে ভারত হেরেছে ৫১ রানের ব্যবধানে। তিন ম্যাচ সিরিজের প্রথম দুইটি জিতে সিরিজের শিরোপাও নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। আগামী বুধবার সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে এ দুই দল।
সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আগে ব্যাট করে ৪ উইকেটের বিনিময়ে ৩৮৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় স্বাগতিক অস্ট্রেলিয়া। জবাবে কিছু সময়ের জন্য আশা জাগিয়েছিল সফররত ভারত। কিন্তু শেষ পর্যন্ত ৩৩৮ রানে থেমেছে তাদের ইনিংস। ম্যাচ হেরেছে ৫১ রানের ব্যবধানে।
রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৮ রান যোগ করেন শিখর ধাওয়ান ও মায়াঙ্ক আগারওয়াল। দলীয় ৬০ রানের মধ্যে ফিরে যান দু’জনই। শিখর ৩০ ও মায়াঙ্ক ২৮ রান করেন। তৃতীয় উইকেটে ৯৩ রানের জুটি গড়েন অধিনায়ক বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ার। দলীয় ১৫৩ রানের সময় শ্রেয়াস আউট হন ৩৮ রান করে।
এরপর লোকেশ রাহুলকে নিয়ে এগুতে থাকেন কোহলি। এ দুজনের জুটিতে আসে ৭২ রান। ব্যক্তিগত সেঞ্চুরির খুব কাছে গিয়ে ৮৯ রান করে আউট হন কোহলি। মাত্র ২৩ রানের জন্য পূরণ হয়নি তার ওয়ানডে ক্যারিয়ারের ১২ হাজার রান। তবে বিশ্বের অষ্টম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২২ হাজার রান পূরণ করেছেন কোহলি।
অধিনায়কের বিদায়ের পর আর ভারতের সম্ভাবনা তেমন বাকি ছিল না। তবু লোকেশ রাহুল ৭৬, হার্দিক পান্ডিয়া ২৮, রবীন্দ্র জাদেজারা ২৪ রানে শেষ চেষ্টা করেছিলেন। কিন্তু কাজের কাজ হয়নি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ৩৩৮ রান করতে সক্ষম হয় ভারত।
অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন প্যাট কামিনস। এছাড়া জস হ্যাজলউড ও অ্যাডাম জাম্পা নেন ২টি করে উইকেট। যার সুবাদে ভারতের বিপক্ষে সপ্তম ওয়ানডে সিরিজ জেতার স্বাদ পায় স্বাগতিক অস্ট্রেলিয়া।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft