বুধবার, ২০ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
এমসি কলেজে সংঘদ্ধ ধর্ষণ: প্রমাণ মিলেছে ডিএনএ পরীক্ষায়
কাগজ ডেস্ক
Published : Monday, 30 November, 2020 at 1:09 PM
এমসি কলেজে সংঘদ্ধ ধর্ষণ: প্রমাণ মিলেছে ডিএনএ পরীক্ষায়সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে নববধূ ধর্ষণের ঘটনায় আটকদের ডিএনএর সাথে নমুনার আলামত হিসেবে সংগৃহীত ডিএনএ নমুনার মিল পাওয়া গেছে। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার এবিএম আশরাফ উল্লাহ তাহের জানিয়েছেন, ডিএনএ প্রতিবেদন রোববার শাহপরাণ থানার পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা ইন্দ্রনীল ভট্টাচার্যের হাতে এসে পৌঁছেছে।
তিনি বলেন, ডিএনএ প্রতিবেদন না আসায় প্রায় দু’ মাসেও আলোচিত এই সংঘবদ্ধ ধর্ষণ মামলার চার্জশিট জমা দেয়া সম্ভব হয়নি। এখন প্রতিবেদনটি হাতে পাওয়ার কারণে এটা দেয়া যাবে। এ ব্যাপারে বিস্তারিত তথ্যও জানানো যাবে বলে ওই পুলিশ কর্মকর্তা জানান।
মামলা সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, সংঘবদ্ধ এই ধর্ষণ মামলায় আটজনের ডিএনএ নমুনা ১ ও ৩ অক্টোবর সংগ্রহ করা হয়। আটক আসামিরা হল সাইফুর রহমান, অর্জুন লস্কর, রবিউল ইসলাম, শাহ মাহবুবুর রহমান রনি, রাজন মিয়া, আইনুদ্দিন, মাহফুজুর রহমান এবং তারিকুল ইসলাম তারেক।
আটকদের ডিএনএ নমুনা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসি সেন্টারের ল্যাবে সংগ্রহের পর ঢাকার ল্যাবে পাঠানো হয়। সেখান থেকে নমুনা পরীক্ষার প্রতিবেদন প্রথমে আদালতে পাঠানো হয়। এর পরে রোববার তা তদন্ত কর্মকর্তার হাতে এসে পৌঁছায়।
প্রসঙ্গত, স্বামীর সাথে সিলেটের টিলাগড় এলাকার এমসি কলেজে বেড়াতে এসে ২৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে অপহৃত হন এক গৃহবধূ। ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তাকে ক্যাম্পাস থেকে অপহরণ করে ছাত্রাবাসে নিয়ে যায়। সেখানে ওই বধূকে পালাক্রমে ধর্ষণ করে তারা। ওই বধূর স্বামী ঘটনার পরের দিন শাহপরাণ থানায় ছাত্রলীগ কর্মী সাইফুর রহমানকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করেন। এই মামলায় আসামি হিসেবে ছয়জনের নাম উল্লেখ করা হয়। অজ্ঞাত আসামি করা হয় আরও দু’-তিনজনকে।
পুলিশ এ পর্যন্ত মামলায় যে আটজনকে আটক করেছে তারা সবাই ধর্ষণের সাথে যুক্ত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft