শনিবার, ০৬ মার্চ, ২০২১
ক্রীড়া সংবাদ
সহজ জয়ে সিরিজ জিতল ইংল্যান্ড
ক্রীড়া ডেস্ক :
Published : Monday, 30 November, 2020 at 4:43 PM
সহজ জয়ে সিরিজ জিতল ইংল্যান্ডদক্ষিণ আফ্রিকার মাটিতে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করেছে সফরকারী ইংল্যান্ড। সিরিজের প্রথম ম্যাচে হেসেখেলে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে জয় পেতে বেশ ঘাম ঝড়াতে হয় ডেভিড মালান ও ইয়ান মর্গানদের। স্বাগতিকদের ১৪৬ রানের জবাবে ইনিংসের শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয় সফরকারীদের।
এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রোটিয়ারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৪৬ রান। জবাবে এক বল হাতে রেখে ৬ উইকেটে ১৪৭ রান করে ইংল্যান্ড।
প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেই চাপে পড়ে প্রোটিয়ারা। উদ্বোধনী ব্যাটসম্যান টেম্বা বাভুমাকে বোল্ড করে দলকে প্রথম ব্রেক থ্রু এনে দেন জফরা আর্চার। এরপর ১৮ বলে ৩০ করা কুইন্টন ডি কককে ফেরান ক্রিস জর্ডান।
এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে প্রোটিয়ারা। দলীয় ৬৫ রানে রেজা হেন্ড্রিকস (১৬), ৭৫ রানে ফাফ ডু প্লেসি (১১) ও ৯৫ রানে হেইনরিখ ক্লাসেন (৭) রানে আউট হলে ৯৫ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। তবে শেষ দিকে দলের হাল ধরেন ভ্যান ডার ডুসেনের ও জর্জ লিন্ডের ব্যাটে ভর করে ১৪৬ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। নিন্ডের ২০ বলে ২৯ রানে আউট হলেও ডুসেনের অপরাজিত ছিলেন ২৫ রানে।
ইংলিশদের হয়ে দুটি উইকেট নেন আদিল রশিদ, আর একটি করে উইকেট নেন জফরা আর্চার, টোম কারান, ক্রিস জর্ডান।
১৪৭ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রোটিয়া বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ইংলিশ লায়ন্সরা। দলীয় ২৫ রানের মাথায় জেসন রয় (১৪) রানে আউট হলে গেলে ভাঙ্গে ওপেনিং জুটি। এরপর স্কোর বোর্ডে ৮৩ রান তুলতেই ইংলিশরা হারায় আরও তিন উইকেট। ৫১ রান উঠতেই জশ বাটলার (২২), ৫৫ রানে জনি বেয়ারেস্টো (৩) আর ৮৩ রানে চতুর্থ উইকেট বেন স্টোকসের (১৬) উইকেট হারালে চাপে পড়ে ইংল্যান্ড।
এরপর দলের হাল ধরেন ডেভিড মালান ও অধিনায়ক ইয়ান মরগান। এই জুটির ৪১ রানে ভর করে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় ইংল্যান্ড। মালান ৫৫ রানে আউট হলেও ১৭ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন মরগান।
প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন তাবরিজ শামসি। আর দুটি উইকেট নেন লুঙ্গি এনগিডি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft