শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বিজিবির অভিযানে ৩ বহনকারী আটক
যশোরে দু’কোটি টাকার ৩০ পিস স্বর্ণবার উদ্ধার
কাগজ সংবাদ
Published : Monday, 30 November, 2020 at 9:20 PM
যশোরে দু’কোটি টাকার ৩০ পিস স্বর্ণবার উদ্ধার যশোরের বাহাদুরপুরে একটি যাত্রীবাহী বাস তল্লাশী করে দু’কোটি ৪১ লাখ ৫০ হাজার টাকার ৩০ পিস স্বর্ণবার উদ্ধার করেছে বিজিবি। এসময় বার বহনকারী ৩ জনকে আটক করা হয়েছে।
এরা হচ্ছে, মুন্সীগঞ্জ সদর উপজেলার গোলাপ রায় গ্রামের গোস্ট বিহারী পোদ্দারের ছেলে রতন কুমা পোদ্দার (৪৯), বাক্ষ্মণবাড়িয়ার নবী নগরের মাঝিয়ারা গ্রামের মৃত মিন্টু সাহার ছেলে প্রদীপ সাহা (৫৫) ও ঢাকার গেন্ডারিয়া উপজেলার কালীগঞ্জ সাহাপাড়া রোডের সোভল দত্তের ছেলে পংকজ দত্ত (৪৮)। এ ব্যাপারে যশোর কেতোয়ালী থানায় মামলা হয়েছে।
বিজিবি সূত্র জানিয়েছে, ৩০ নভেম্বর দুপুরে যশোর বাহাদুরপুর এলাকায় অভিযান পরিচালনা করেন বর্ডার গার্ড বাংলাদেশ ৪৯ (বিজিবি) সদস্যরা। এসময় ওই বিপুল পরিমাণ স্বর্ণসহ তাদেরকে আটক করা হয়। জব্দকৃত স্বর্ণের ওজন তিন কেজি ৫শ’ গ্রাম। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য দুই কোটি ৪২ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।
এদিন বিকেলে এক ব্রিফিংয়ে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা পিএসসি জানিয়েছেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন বিপুল পরিমাণ সোনা নিয়ে একটি পাচারকারী চক্র বেনাপোল সীমান্তে যাচ্ছে। এ সময় ব্যাটালিয়ন সদরের সহকারী পরিচালক ফারুক হোসেনের নেতৃত্বে একদল ফোর্স নিয়ে যশোর বাহাদুরপুর বাজারের পাকা রাস্তার উপর শরীয়তপুর থেকে ছেড়ে আসা ফেম পরিবহনের বাসকে চ্যালেঞ্জ করেন। ওই বাস তল্লাশী করে উপরে উল্লেখিত ৩ জনকে আটক করা হয়। তাদের দেহ তল্লাশি করে ৩০ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে সোনা চোরাচালান আইনে  মামলা হয়েছে।
তিনি আরো জানিয়েছেন, বিজিবি দীর্ঘদিন হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকে অভিযান পরিচালনা করে আসছে। এছাড়া করোনাকালীন গোয়েন্দা তৎপরতা বাড়িয়ে বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft