বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শহরে শোভা পাচ্ছে দৃষ্টি নন্দন দুটি ভবন
উদ্বোধনের অপেক্ষায় এসপির নয়া কার্যালয়, অফিসার্স মেস
দেওয়ান মোর্শেদ আলম
Published : Tuesday, 1 December, 2020 at 10:02 PM

উদ্বোধনের অপেক্ষায় এসপির নয়া কার্যালয়, অফিসার্স মেসযশোর শহরে দৃষ্টি নন্দন দুটি ভবন শোভা পাচ্ছে। চোখ জুড়ানো নির্মাণশৈলী এবং দেখার মত অত্যাধুনিক এ দুটি ভবন যেন নির্মাণ শিল্পীদের সুনিপুন ছোঁয়ায় পড়েছে। নব নির্মিত যশোর পুলিশ সুপারের কার্যালয় এবং গাড়িখানার পাশে সাবেক ট্রাফিক অফিসের পেছনে নির্মিত পুলিশ অফিসার্স মেসটি দৃষ্টি কাড়ছে মানুষের। যথাযথ পরিকল্পনা ও বাস্তবায়নের পর ভবন দুটি এখন উদ্বোধনের জন্য প্রস্তুত।
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ভবনটি উদ্বোধন করবেন এমন প্রস্তুতির অংশ হিসেবে ব্যস্ত সময় পার করছে যশোর পুলিশ।
ঢাকা, খুলনাসহ দেশের বিভিন্ন জেলা থেকে যশোরে আসা পুলিশের সিনিয়র অফিসারদের অত্যাধুনিক আবাসিক সুবিধা দেয়ার জন্য ২০১৮ সালে পুলিশ অফিসার্স মেস নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। একই সাথে এতিহ্যবাহী জেলা যশোরের পুলিশ সুপারের কার্যালয়টি একটি পুরাতন ভবনে যবুথবুভাবে চলবে এটাও সময় উপযোগী নয়। এ ব্যাপারেও একটি নতুন ভবন নির্মাণের তাগিদ আসে একই সময়ে। ওই বছরের ২৩ জানুয়ারি আইজিপি কেএম শহীদুল হক বিপিএম পিপিএম পুলিশ অফিসার্স মেসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। স্থানীয়ভাবে যশোরের সাবেক পুলিশ সুপার আনিসুর রহমানের বিপিএম, পিপিএম (বার) তদারকি নির্দেশনায় নির্মাণ কাজটি অত্যন্ত নিষ্ঠার সাথে এগুতে থাকে। আর সিডিউল মোতাবেক বর্তমান পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের বিচক্ষণ তদারকিতে সুষ্ঠুভাবে নির্মাণ শেষ হয়েছে এই ভবন দুটির। বর্তমান পুলিশ সুপারের অত্যন্ত নিষ্ঠার সাথে তদারকিতে ভবন দুটি এখন দৃষ্টিনন্দন শৈলীতে পেয়েছে নব জীবন। এ মাসের প্রথম সপ্তাহেই হবে উদ্বোধন। চলছে ভবন দুটির চত্ত্বর গোছানোর কাজ। লাগানো হচ্ছে ফুল গাছ। যেন জীবন্ত নতুন আঙ্গিকে সাজছে চত্ত্বর দুটি। আর এ নিয়ে যশোর পুলিশ এখন বিশাল ব্যস্ত।
যশোর জেলা পুলিশের সূত্র জানিয়েছে, পুলিশ অফিসার্স মেসে অত্যাধুনিক সব সুযোগ সুবিধা থাকছে। তিন তলা ভবনের নিচ তলায় থাকছে গ্যারেজ, ক্যান্টিন, অভ্যর্থনা কক্ষ। দ্বিতীয় ও তৃতীয় তলায় ৬টি করে মোট ১২টি ইউনিট। সেখানে পরিবারসহ এক সাথে ১২ জন সিনিয়র অফিসার অবস্থান করতে পারবেন। এছাড়া পুলিশ সুপারের নব নির্মিত কার্যালয়ে স্থানান্তরিত হবে বর্তমানের অফিসটি। এখানে পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ), অতিরিক্ত পুলিশ সুপার হেড কোয়ার্টার্সসহ এই কার্যালয়ে যেসব শাখা রয়েছে সবগুলোই যাবে নতুন অফিসে। নতুন ভবনে নতুন বছরেই কার্যক্রম শুরু হবে বলে আশা করা হচ্ছে। যশোর জেলা পুলিশে অনেক কিছু সংযোজনের মধ্যে এই ভবন দুটি নিঃসন্দেহে উন্নয়নমূলক কাজ। এই ভবন দুটির মাধ্যমে যশোর পুলিশকেও সম্মানীত করা হলো।
এ ব্যাপারে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সালাউদ্দিন সিকদার ও অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল অপু সারোয়ার গ্রামের কাগজকে জানিয়েছেন, আগামি ৮ ডিসেম্বর নতুন ভবন উদ্বোধন হবে, এমনটি আশা করা হচ্ছে। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল মহোদয় উদ্বোধন করবেন এখন পর্যন্ত এমন প্রস্তুতি চলছে। আর এ উপলক্ষে যশোর পুলিশ ব্যস্ত সময় পার করছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft