মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
জাতীয়
একজন স্বেচ্ছাসেবীর বয়স কোনোদিন বাড়ে না : তাপস
ঢাকা অফিস :
Published : Wednesday, 2 December, 2020 at 5:30 PM
একজন স্বেচ্ছাসেবীর বয়স কোনোদিন বাড়ে না : তাপসআর্তমানবতার সেবায় বয়স কোনো বাধা নয় বলে অভিমত ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র এবং ঢাকা সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ব্যারিস্টার ফজলে নূর তাপস।
বুধবার (২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সিরডাপ আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে ঢাকা সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের বার্ষিক সাধারণ সভার সূচনা বক্তব্যে তিনি এ অভিমত ব্যক্ত করেন।
ডিএসসিসি মেয়র বলেন, একজন স্বেচ্ছাসেবীর বয়স কোনোদিন বাড়ে না। স্বেচ্ছাসেবক কখনও বৃদ্ধ হয় না। কারণ তার মনের উদ্যম আজীবন তরুণ থাকে। আমরা আর্তমানবতার ব্রত নিয়ে রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য হয়েছি। আমরা আজীবন জনকল্যাণে আর্তমানবতার সেবায় কাজ করে যাবো। সেখানে বয়স কোনো বাধা নয়, বিবেচনার বিষয়ও নয়। সুতরাং আমি আজকে সবাইকে অনুরোধ করবো, যেদিন থেকে আমরা রেড ক্রিসেন্টের আজীবন সদস্য হই, সেদিন থেকেই আমরা যেন আর্তমানবতার সেবায় আমাদের ইচ্ছা ও চেতনা সদা জাগ্রত থাকে।
তিনি আরও বলেন, আমরা আমাদের এ ঢাকা সিটি ইউনিটকে শুধু বাংলাদেশের মধ্যে নয়, সারা বিশ্বের মধ্যে উচ্চ মাত্রায় আসিন করতে চাই। আমরা আমাদের কার্যক্রম বাড়াতে চাই। আমি আজকে সভা থেকে ঢাকার সবার কাছে আবেদন করতে চাই আপনাদের অনুদানে উচ্চতম জায়গা হচ্ছে রেড ক্রিসেন্ট। রেড ক্রিসেন্ট সোসাইটি যে অর্থ পায়, সেটা বিনষ্ট হওয়ার কোনো সুযোগ নেই। এ অর্থ সম্পূর্ণরূপেই আর্তমানবতার সেবায় ব্যয় হয়। সুতরাং আপনারা নির্দ্বিধায় আপনাদের অনুদান রেড ক্রিসেন্ট সোসাইটিকে দেবেন।
রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য সংখ্যা নিয়ে কিছুটা দুঃখ প্রকাশ করে ব্যারিস্টার তাপস বলেন, দুই কোটি ১০ লাখ জনবসতির এ ঢাকা শহর। সেখানে ৪৯ বছরের রেড ক্রিসেন্টের আজীবন সদস্য দুই হাজার ২০০। এটা শুধু অপ্রতুল নয়, নিতান্তই অগ্রহণযোগ্য বিষয়। আমি যখন রেড ক্রিসেন্ট সোসাইটির ঢাকা ইউনিটের দায়িত্ব পেলাম, আমি নিজে আজীবন সদস্য হয়েছি। আমার স্ত্রীকে আজীবন সদস্য করেছি, আমার ১৯ বছরের পূর্ণবয়স্ক সন্তানকেও রেড ক্রিসেন্টের আজীবন সদস্য করেছি। ছোট ছেলে আগামী বছর প্রাপ্ত বয়স্ক হলে সেও রেডক্রিসেন্ট সোসাইটি আজীবন সদস্য হবে। আমরা আগামী বছরের মধ্যে আমাদের রেড ক্রিসেন্টে সোসাইটির ৫ হাজার আজীবন সদস্য করতে চাই।
আলোচনা সভায় আরও বক্তব্য দেন রেড ক্রিসেন্টের আজীবন সদস্য মো. মাসুদুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক রফিকুল ইসলাম, শেখ সেলিম আহমেদ, আখতারুজ্জামান প্রমুখ।
এসময় রেড ক্রিসেন্ট ঢাকা ইউনিটের আজীবন সদস্যসহ অনান্যরা উপস্থিত ছিলেন। সূচনা আলোচনা শেষে বার্ষিক সভার কার্যকম শুরু হয়। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft