রবিবার, ২৫ জুলাই, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
কৃষকদের অবস্থান ও বিক্ষোভ দিল্লির সীমানায় চলছে
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 2 December, 2020 at 6:52 PM
কৃষকদের অবস্থান ও বিক্ষোভ দিল্লির সীমানায় চলছে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে বৈঠকের পরের দিনই ভারতের উত্তরপ্রদেশ-দিল্লি সীমানায় ব্যারিকেড সরিয়ে এগুনোর চেষ্টা করেছেন নতুন কৃষক আইনের বিরুদ্ধে আন্দোলনরত কৃষকরা। বুধবার সকাল থেকে এই কর্মসূচির পাশাপাশি দিল্লির প্রায় সব সীমানায় ধর্নায় বসেছেন আন্দোলনকারীদের একাংশ। ফলে রাজধানী দিল্লিতে প্রবেশ ও বের হওয়ার একাধিক রাস্তা কার্যত অবরুদ্ধ।
দিল্লি পুলিশের জানিয়েছে, কৃষক বিক্ষোভের জন্য নয়ডা-দিল্লি সীমানা বন্ধ রাখা হয়েছে। উত্তরপ্রদেশ-দিল্লির মধ্যে যোগাযোগের এটাই মূল রাস্তা। এর ফলে ওই রাস্তায় যানবাহন চলাচল বন্ধ। যাত্রীদের এই চিল্লা রুট এড়িয়ে ডিএনডি বা কালিন্দি কুঞ্জ রুট ধরে যাতাযাতের পরামর্শও দিয়েছে দিল্লি পুলিশ।
উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, রাজ্যের বিভিন্ন প্রান্তে কৃষকদের জমায়েত রয়েছে এবং তারা দিল্লির দিকে এগুনোর চেষ্টা করছেন।
দিল্লি হরিয়ানার সিঙ্ঘু সীমানার পরিস্থিতিও একই রয়েছে। সেখানে প্রতিবাদ-বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন কৃষকরা। যান চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়া টিকরি, ঝারোদা ঝটিকারা সীমানাতেও কৃষকদের অবস্থান-আন্দোলনের জেরে বন্ধ রাস্তা করে দিয়েছে দিল্লির ট্রাফিক পুলিশ। বাদুসরাই সীমানায় শুধুমাত্র বাইক চলাচলের অনুমতি রয়েছে। চিল্লা সীমানায় নয়ডা লিঙ্ক রোডের উপর গৌতম বুদ্ধ দ্বারের কাছে কৃষকদের আন্দোলনে বন্ধ যান চলাচল। এ ছাড়া পাঞ্জাবে আন্দোলনের জেরে বেশ কিছু ট্রেন বাতিল বা যাত্রা সংক্ষিপ্ত করেছে।
মঙ্গলবার দিল্লির বিজ্ঞান ভবনে কৃষক নেতাদের সঙ্গে তিন ঘণ্টার বৈঠকে বসেছিলেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর, কেন্দ্রীয় বাণিজ্য এবং রেলমন্ত্রী পীযুষ গোয়েল এবং কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রণালয়ের রাজ্যমন্ত্রী সোমপ্রকাশ। বৈঠকে তিনটি কৃষি আইন প্রত্যাহারের দাবি করেছেন কৃষকদের প্রতিনিধিরা। তবে আইন বাতিল না করার পক্ষে অনড় অবস্থানে ছিলো কেন্দ্র।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft