শুক্রবার, ০৭ মে, ২০২১
জাতীয়
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 2 December, 2020 at 7:00 PM
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্ররোহিঙ্গা শরণার্থীদের নিজ দেশে ফেরাতে বাংলাদেশের পাশে থাকার বিষয়ে অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার। বাংলাদেশের গণমাধ্যমের সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে এক বৈঠক এ কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত।
বুধবার (০২ ডিসেম্বর) ঢাকাস্থ মার্কিন দূতাবাস এ তথ্য জানিয়েছে।
যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্ক এবং বিস্তৃত পরিসরের দ্বিপাক্ষিক বিষয়াদি নিয়ে আলোচনা করতে বাংলাদেশের গণমাধ্যমের সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে এক বৈঠক করেন আর্ল মিলার। অনলাইনে অনুষ্ঠিত ওই বৈঠকে রাষ্ট্রদূত মিলার চলমান মহামারি মোকাবিলায় জনগণের কাছে সঠিক ও নির্ভুল জীবন রক্ষাকারী তথ্য যথাসময়ে পৌঁছে দেওয়া নিশ্চিত করতে অক্লান্ত পরিশ্রমের জন্য বাংলাদেশি সাংবাদিক ও গণমাধ্যমের প্রতি শ্রদ্ধা জানান।
এছাড়াও রাষ্ট্রদূত মিলার ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনের প্রাক্কালে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সম্পর্কের শক্তিশালী দিকগুলো তুলে ধরে দুই দেশের অংশীদারিত্বের ইতিবাচক পথচলা আরো জোরদার ও বিস্তৃত হওয়ার বিষয়ে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।
রাষ্ট্রদূত মিলার তার বক্তব্যে কোভিড-১৯ মোকাবিলায় অব্যাহতভাবে বাংলাদেশের পাশে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে দুই দেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণ এবং পরিবেশবান্ধব জ্বালানি বা ক্লিন এনার্জি ও সন্ত্রাসবাদ মোকাবিলাসহ অন্যান্য ক্ষেত্রে সহযোগিতা অব্যাহত রাখার বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতির কথা পুনরায় উল্লেখ করেন।
এছাড়াও, তিনি বিশ্বের বৃহত্তম মানবিক সহায়তাকারী দেশ হিসেবে রোহিঙ্গা সঙ্কট সমাধান ও শরণার্থীদের নিজ দেশে নিরাপদে, স্বেচ্ছায়, টেকসইভাবে ও মর্যাদার সাথে প্রত্যাবাসনের বিষয়ে যুক্তরাষ্ট্রের রাজনৈতিক সম্পৃক্ততা ও মানবিক সহায়তার মাধ্যমে বাংলাদেশের পাশে থাকার বিষয়ে যুক্তরাষ্ট্রের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।
রাষ্ট্রদূত মিলারের সঙ্গে সম্পাদক পরিষদের এই অনলাইন বৈঠক বাংলাদেশে বিদেশি কূটনৈতিক মিশন ও কর্মরত অন্যান্য উন্নয়ন সহযোগীদের সঙ্গে সম্পাদক পরিষদের সংলাপের নতুন উদ্যোগের অংশ। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft