বুধবার, ২১ এপ্রিল, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর শিল্পকলা একাডেমিতে পুনশ্চের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শুক্রবার
কাগজ সংবাদ :
Published : Wednesday, 2 December, 2020 at 8:09 PM
যশোর শিল্পকলা একাডেমিতে পুনশ্চের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শুক্রবারপ্রতিষ্ঠার এক দশকে পা রেখেছে যশোরের অন্যতম সাংস্কৃতিক সংগঠন পুনশ্চ। গত পহেলা ডিসেম্বর প্রতিষ্ঠার নয় বছর পূর্ণ করেছে সংগঠনটি। আত্মপ্রকাশের পর থেকেই তারা সকল আয়োজন দিয়ে যশোরবাসীর প্রশংসা অর্জন করেছে। সেই ধারাবাহিকতায় দশম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানটি এবার ব্যতিক্রমী কিছু আয়োজন নিয়ে সাজিয়েছে পুনশ্চ। যার মূল বিষয়বস্তু দেশপ্রেম।
মুজিব জন্মশতবার্ষিকী এবং বিজয়ের মাসকে কেন্দ্র করে আয়োজিত অনুষ্ঠানে জাতিরজনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করে থাকবে গান। এছাড়াও নজরুলের ধূমকেতু কবিতার উপর সুরারোপ করে বিশেষ উপস্থাপনা থাকছে। থাকছে মাইকেল মধুসূদনের লেখা নিয়ে আকর্ষণীয় সুরের আয়োজন। থাকবে বিশেষ  নাটক। কে কী চায় তার তোয়াক্কা না করে সমাজে প্রায় সকলেই নিজের মতামত ব্যক্ত করতে ব্যস্ত এমনই বার্তা থাকবে নাটকে।     
স্বাস্থ্যবিধি মেনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শুক্রবার পুনশ্চের আসর বসবে। সন্ধ্যা ছয়টা এক মিনিটে পর্দা উঠবে অনুষ্ঠানের। এবারের আয়োজনের বিশেষত্ব হলো ‘করোনা যোদ্ধা সংস্কৃতিজনদের সম্মাননা’। থাকবে নৃত্য, গান, নাটকের মাধ্যমে সমাজের নানা অসঙ্গতি, মানবতা, ভালোবাসার বিশেষ বার্তা। যে আয়োজনে অংশ নেবে সংগঠনের দু’ বছর বয়সী ক্ষুদে সদস্য থেকে শুরু করে জীবনের ছয় দশক পার করা প্রবীণ শিল্পীরাও।  
করোনাসহ সমাজের সকল আঁধার কুসংস্কার দূর করে আলোয় আলোকময় পৃথিবী গড়ে  তোলার শুভ প্রত্যয়ে করা হবে মঙ্গল প্রদীপ প্রজ্বালন। চারভাগে বিভক্ত শিল্পীদল সার্বিক আয়োজনকে সার্থক করে তুলতে সকাল বিকেল মহড়ায় ব্যস্ত সময় পার করছেন।
নিজেদের আয়োজনে যশোরবাসীকে স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানিয়ে সংগঠনের সাধারণ সম্পাদক পান্নালাল দে বলেন, এবার তারা শুধুমাত্র ই-কার্ডের মাধ্যমে সকলকে আমন্ত্রণ জানিয়েছেন। তিনি আরও বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে গণতান্ত্রিক ও সাংস্কৃতিক সংগ্রামে ভূমিকা পালনের পাশাপাশি অসাম্প্রদায়িক, বিজ্ঞানমনস্ক ও প্রগতিশীল জাতি গঠনের লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করছে পুনশ্চ। আগামীতেও তাদের এ প্রয়াস অব্যাহত থাকবে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft