সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
ক্রীড়া সংবাদ
ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকবেন না ভেট্টরি!
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 3 December, 2020 at 4:52 PM
ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকবেন না ভেট্টরি!ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলের সঙ্গে থাকবেন না বাংলাদেশের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি। জানা গেছে, বিসিবির সঙ্গে চুক্তি থাকলেও জানুয়ারিতে বাংলাদেশে আসার সম্ভাবনা নেই নিউ জিল্যান্ডের সাবেক স্পিন গ্রেটের। তবে মার্চে নিউ জিল্যান্ড সফরে বাংলাদেশ দলের হয়ে কাজ করবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।
জানুয়ারিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আসন্ন হোম সিরিজ দিয়ে ৯ মাস পর বাংলাদেশ ফিরবে আন্তর্জাতিক ক্রিকেটে। জাতীয় দলের অন্য কোচিং স্টাফরা বাংলাদেশে চলে আসবেন বড়দিনের ছুটির পর। এরপরই শুরু হবে জাতীয় দলের ক্যাম্প।
বাংলাদেশ ক্রিকেটে দৈনিক চুক্তিতে কাজ করছেন নিউ জিল্যান্ডের কিংবদন্তি ভেট্টরি। ২০২০ সালের স্থগিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ (নভেম্বর) পর্যন্ত তার সঙ্গে বিসিবির চুক্তি ছিল একশ দিনের। এখন পর্যন্ত তিনি কাজ করেছেন ৬০ দিন। বাকি ৪০ দিন কাজ করতেও সম্মতি হয়েছেন। বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খানের সঙ্গে মৌখিক কথা হয়েছে তার। স্পিন কোচ জানিয়েছেন, চুক্তি অনুযায়ী অবশিষ্ট ৪০ দিনও কাজ করবেন ভেট্টরি।
আকরাম খান গণমাধ্যমে বলেন, ‘আমার সঙ্গে ভেট্টরির কথা হয়েছে। সে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে চুক্তির অবশিষ্ট ৪০ দিন কাজ করবেন। আমরা চুক্তি বাড়াবো কি না এখনও সিদ্ধান্ত নেইনি। আগে আমাদের একশ দিনের চুক্তি শেষ হোক। এরপর আমরা পারফরম্যান্স মূল্যায়ন করে পরবর্তী সিদ্ধান্ত নেবো।’
বর্তমানে দৈনিক আড়াই হাজার ডলারে কাজ করছেন ভেট্টরি। মোটা অঙ্ক দিয়ে বিসিবি তাকে যুক্ত করলেও কাজে লাগাতে পেরেছেন খুব অল্প সময়। গত বছর ভারত সিরিজের আগে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। দলের সঙ্গে ছিলেন ভারত সফরে। নিরাপত্তার কারণে পাকিস্তানে যাননি। এরপর জিম্বাবুয়ে সিরিজের আগে আবার এসেছিলেন। টেস্ট ও ওয়ানডে সিরিজের পুরোটা সময় ছিলেন বাংলাদেশে। এছাড়া সিরিজের আগে-পরে টুকটাক স্পিনারদের নিয়ে কাজ করা হয়েছে অভিজ্ঞ এ কোচের।
আগামী মার্চে নিউ জিল্যান্ড সফর করবে বাংলাদেশ। তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। বাংলাদেশের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের শুরু হবে ওয়ানডে দিয়ে। ১৩ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। এরপর ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে ১৭ ও ২০ মার্চ শেষ দুটি ওয়ানডে খেলবে তারা। এর তিন দিন পর ২৩ মার্চ শুরু হবে নেপিয়ারে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। শেষ দুই ম্যাচ হবে ২৬ ও ২৮ মার্চ অকল্যান্ড ও হ্যামিল্টনে।
বাংলাদেশ দল এর আগে নিউ জিল্যান্ড সফরে গিয়েছিল ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আগে। সবশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সফর স্থগিত রেখেই ফিরেছিল বাংলাদেশ দল। এবার সিরিজ শুরু হওয়ার ২০ দিন আগে বিসিবি দল পাঠানোর চিন্তা করছে। সেখানে একটি একাডেমিতে রেখে ক্রিকেটারদের কোয়ারেন্টাইন ও অনুশীলন করাতে চায় বিসিবি। দলের সঙ্গে ভেট্টরি সেখানেই কাজ শুরু করবেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft