রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
পিআইবির অনুসন্ধানী সাংবাদিকতা প্রশিক্ষণ সমাপ্ত যশোরে
কাগজ সংবাদ
Published : Thursday, 3 December, 2020 at 9:31 PM
পিআইবির অনুসন্ধানী সাংবাদিকতা প্রশিক্ষণ সমাপ্ত যশোরেসাংবাদিকরা সামাজিক নিরীক্ষক। নানান গুজবে জনমনে তৈরি হওয়া অস্থিরতা দূর করতে সাংবাদিকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তবে সবক্ষেত্রে যে এটা হচ্ছে তাও নিশ্চিত করে বলা যায় না। অনেক সময়ই চমক সৃষ্টি করার জন্যে এবং প্রতিযোগিতায় নিজেদের এগিয়ে রাখতে অনেক বিভ্রান্তিকর তথ্য প্রচার-প্রকাশ করেন। এক্ষেত্রে প্রকৃত সত্য উদঘাটনে অনুসন্ধানী সাংবাদিকতার বিকল্প নেই। সঠিক অনুসন্ধানের মাধ্যমে বাস্তব অবস্থা তুলে ধরা যায়।
প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর আয়োজনে যশোরে সাংবাদিকদের অংশগ্রহণে তিনদিনব্যাপী অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান উপরিউক্ত কথা বলেন।
বৃহস্পতিবার যশোর সার্কিট হাউজে অনুষ্ঠানে জেলা প্রশাসক আরও বলেন, সকল প্রকার গুজবকে প্রতিহত করার একমাত্র পথ হলো অনুসন্ধানী সাংবাদিকতা। রিপোর্টিংয়ের ক্ষেত্রে সঠিকভাবে অনুসন্ধানের মাধ্যমে সহজেই বস্তুনিষ্ঠ এবং সত্য তথ্য বের করে আনা যায়। সত্য সংবাদের সূত্র ধরে স্থানীয় প্রশাসনসহ সরকারের ঊর্ধ্বতন পর্যায়ে কার্যকরী সিদ্ধান্ত নিতে হতে পারে। রাষ্ট্রের সব সফলতায় সাংবাদিকদের বড় অবদান রয়েছে।
অনুষ্ঠানে যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান বকুলের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি ও ইনকিলাবের বিশেষ প্রতিনিধি মিজানুর রহমান তোতা, পিআইবি’র সমম্বয়ক জিলহাজ উদ্দিন নিপুন, দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি রুকুনউদ্দৌলাহ এবং বিএফইউজের সহসভাপতি মনোতোষ বসু।   
অনুষ্ঠান সঞ্চালনা করেন যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিলন রহমান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft