রবিবার, ১৩ জুন, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
ফাউচিকে উপদেষ্টা হিসেবে চান বাইডেন
আন্তর্জঅতিক ডেস্ক :
Published : Friday, 4 December, 2020 at 4:34 PM
ফাউচিকে উপদেষ্টা হিসেবে চান বাইডেনযুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচিকে নিজের কাজ চালিয়ে যাওয়ার অনুরোধ করার পাশাপাশি যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আগামী মাসে ক্ষমতা গ্রহণের পর তাকে নিজের প্রধান মেডিকেল উপদেষ্টা হিসেবে চান। রয়টার্স।
বৃহস্পতিবার সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে এ ইচ্ছার কথা জানান বাইডেন। ডা. ফাউচি যুক্তরাষ্ট্রের ‘ন্যাশনাল ইন্সটিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশিয়াস ডিজিজেস’ এর পরিচালক। ডা. ফাউচি বৃহস্পতিবার বাইডেন ও তার দলের সঙ্গে করোনাভাইরাস নিয়ন্ত্রণের প্রস্তুতি নিয়ে কথা বলেছেন।
বাইডেন বলেন, ‘তিনি গত কয়েকটি প্রশাসনে যে দায়িত্ব পালন করেছেন আমি তাকে ঠিক সেই দায়িত্বেই থেকে যেতে বলেছি। একইসঙ্গে আমি তাকে আমার প্রধান মেডিকেল উপদেষ্টা হতে এবং আমার কোভিড দলের অংশ হতে অনুরোধ করেছি।’
ডা. ফাউচি নিরাপদ বললে তিনি নিজে জনসম্মুখে খুশি মনে কোভিড-১৯ এর টিকা নিতে প্রস্তুত আছেন বলেও জানান বাইডেন। সাবেক তিন প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ এবং বিল ক্লিনটনও একই ইচ্ছার কথা জানিয়েছেন।
যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ব্যবস্থার উপর জনগণের আস্থা ফিরিয়ে আনতেই তারা এটা করতে চান। এ বিষয়ে বাইডেন বলেন, ‘আমার মনে হয় আমার তিন পূর্বসূরি উদাহরণ তৈরি করেছেন। টিকা নিরাপদ: আমেরিকার জনগণকে এটা বোঝানো খুবই গুরুত্বপূর্ণ।’
আগামী কয়েক সপ্তাহের মধ্যেই যুক্তরাষ্ট্র কোভিড-১৯ এর বিরুদ্ধে একটি টিকা হাতে পাবে বলে আশা করা হচ্ছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft