মঙ্গলবার, ১১ মে, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
নিজের ভাড়াটে সেনাদের অবস্থানে বোমা বর্ষণ করল সৌদি আরব
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 4 December, 2020 at 6:18 PM
নিজের ভাড়াটে সেনাদের অবস্থানে বোমা বর্ষণ করল সৌদি আরবইয়েমেনে নিজের ভাড়াটে সেনাদের ওপর বোমা বর্ষণ করেছে সৌদি আরব। আজ (শুক্রবার) ভোরে সৌদি জঙ্গিবিমানগুলো ভুল করে মায়ারিব প্রদেশের রাফওয়ান এলাকায় আব্দরাব্বু মানসুর হাদির নেতৃত্বে পরিচালিত ভাড়াটে সেনাদের একটি অবস্থানে উপর্যুপরি বোমা বর্ষণ করে। এতে এই গোষ্ঠীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এবং অনেক অস্ত্রধারী হতাহত হয়েছে।
আব্দরাব্বু মানসুর হাদি হচ্ছেন ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট। তিনি পদত্যাগ করার পর আবারও প্রেসিডেন্টের পদ পাওয়ার লোভে সৌদি আরবের হয়ে কাজ করছেন। তার সঙ্গে নিজ দেশের কিছু অস্ত্রধারী যেমন রয়েছে তেমনি বিভিন্ন দেশ থেকে সৌদি অর্থে ভাড়ায় আনা অস্ত্রধারীরাও কাজ করছে।
সুদানসহ কয়েকটি দেশ থেকে বেশ কিছু সাবেক সেনা এবং শিশু-কিশোরকে অর্থের বিনিময়ে ইয়েমেনে এনেছে সৌদি আরব। এদেরকেই ভাড়াটে সেনা বলা হয়। এসব অস্ত্রধারীকে এমন শর্তে ইয়েমেনে আনা হয়েছে যে, মৃত্যুর পর কোনো জবাবদিহিই করতে হচ্ছে না সৌদি আরবকে। প্রতিনিয়তই এসব ভাড়াটে সেনার প্রাণহানি ঘটছে ইয়েমেনে।
এর আগেও সৌদি বাহিনী ভুলক্রমে নিজের ভাড়াটে সেনাদের ওপর হামলা চালিয়েছে এবং এর ফলে অনেকেই হতাহত হয়েছেন। লেবানন থেকে সম্প্রচারিত আল-মায়াদিন টিভি চ্যানেল জানিয়েছে, মায়ারিব প্রদেশে সৌদি সমর্থিত গোষ্ঠীর ঘাঁটিতে ব্যাপক বিস্ফোরণ ঘটেছে বলে বিভিন্ন সূত্র তাদেরকে নিশ্চিত করছে।
সৌদি আরব নিজের অনুগত আব্দরাব্বু মানসুর হাদিকে ক্ষমতায় ফিরিয়ে আনতে ২০১৫ সালের মার্চ থেকে দরিদ্র প্রতিবেশী দেশ ইয়েমেনে ব্যাপক আগ্রাসন চালিয়ে আসছে। কিন্তু এখন পর্যন্ত লক্ষ্য অর্জন করতে পারে নি। -পার্সটুডে




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft