বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
ক্রীড়া সংবাদ
বঙ্গবন্ধু টি-২০ কাপে খুলনা ও ঢাকার সহজ জয়
ক্রীড়া ডেস্ক:
Published : Friday, 4 December, 2020 at 8:56 PM
বঙ্গবন্ধু টি-২০ কাপে খুলনা ও ঢাকার সহজ জয়বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্টের প্রথম দেখায় ফরচুন বরিশালকে হারিয়েছিল জেমকন খুলনা। দ্বিতীয় দেখায়ও বরিশাল হেরেছে ৪৮ রানে। মিরপুর শের-ই-বাংলায় টস হেরে ব্যাটিং করতে নেমে খুলনা ৬ উইকেটে ১৭৩ রান সংগ্রহ করে। জবাবে বরিশালের ইনিংস থেমে যায় ১২৫ রানে। খুলনার ওপেনার জাকির হাসান নিজের ফেরা রাঙিয়েছেন অর্ধশতকে। তাতে পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কার।
দিনের শেষ ম্যাচে জয় তুলে নিয়েছে বে´িমকো ঢাকা। তারা মিনিস্টার রাজশাহীকে হারিয়েছে ২৫ রানে।
দিনের প্রথম ম্যাচে খুলনার ব্যাটিং ইনিংসে দলীয় ১৯ রানে বিদায় নেন ওপেনার জহুরুল ইসলাম বিদায় নেন ২ রানে। এরপর ইমরুল কায়েসকে নিয়ে রানের চাকা সচল রাখেন ওপেনার জাকির হাসান। তাদের ৯০ রানের জুটি ভাঙেন কামরুল ইসলাম। তামিম ইকবালের হাতে বন্দী হয়ে সাজঘরে ফেরেন ইমরুল ৩৭ রানে। এর পরেই ফেরেন জাকির। তার ৪২ বলে ৬৩ রানের ইনিংসটি সাজানো ছিল ১০ চারে। দলীয় ১৩০ রানে চতুর্থ উইকেট হিসেবে আউট হন সাকিব আল হাসান ১৪ রানে।
শেষদিকে অধিনায়ক মাহমুদউল্লার ১৪ বলে ২৪ রানের ওপর ভর করে লড়াকু সংগ্রহ পায় খুলনা। এর আগে শামীম হাসান করেন ৬ রান। আরিফুল হক ৬ ও শুভাগত হোম ৫ রানে অপরাজিত থাকেন।  
বরিশালের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন কামরুল। ২ উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ।
জবাব দিতে নেমে ভালই শুরু করে বরিশাল। ওপেনিং জুটিতে দলকে ৫৭ রান এনে দেন তামিম ও পারভেজ হোসেন ইমন। তাদের এই জুটি ভাঙেন শুভাগত। ব্যক্তিগত ১৯ রানে বিদায় নেন ইমন। এরপর স্কোরবোর্ডে আর এক রান যোগ হতেই শুভগতর দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম। তার ২১ বলে ৩২ রানের ইনিংসটি সাজানো ছিল ৪ চার ও ১ ছয়ে।
রান আউটের শিকার হয়ে দলকে আবারও খাদের কিনারে ঠেলে দেন আফিফ হোসেন। এরপর তৌহিদ হৃদয় ৩৩ ও ইরফান শুক্কুর ১৬ রানে চেষ্টা করেছিলেন জুটি গড়তে। কিন্তু তা আর সম্ভব হয়নি। মাহিদুল ইসলাম অঙ্কন ১০, মেহেদী হাসানের ১, তাসকিনের ০, তানভীর ইসলাম ০, কামরুলের ১ রান কেবল পরাজয়ের ব্যবধানটুকু কমাতে পেরেছে।  
ব্যাট হাতে ব্যর্থ হলেও ৪ ওভারে ২২ রান দিয়ে এক উইকেট নিয়েছেন সাকিব। দু’টি করে উইকেট নিয়েছেন শুভাগত, শহিদুল ইসলাম ও হাসান মাহমুদ।
অপর খেলায় টস হেরে ব্যাটিংয়ে নেমে বেক্সিমকো ঢাকা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৫ রানের দলগত ইনিংস গড়ে। দলের পক্ষে মুশফিকুর রহিম ৩৭, ইয়াছির আলী ৬৭ ও আকবর আলী ৪৫ রান করেন। বল হাতে রাজশাহীর পক্ষে মুকিদুল ইসলাম ৩টি এছাড়া ২টি করে উইকেট নেন মেহেদী হাসান ও ইবাদত হোসেন।
পরে ব্যাট করতে নেমে মিনিস্টার গ্রুপ রাজশাহী ১৯.১ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে। দলের হয়ে রনি তালুকদার ৪০, ফজলে মাহমুদ ৫৮, ফরহাজ রেজা ১৪ রান করেন। বল হাতে খুলনার পক্ষে মুক্তার আলী ৪টি, শফিকুল ইসলাম ৩টি ও রুবেল হোসেন ২টি করে উইকেট দখল করেন।











সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft