বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চৌগাছায় সিদ্ধান্ত ছাড়াই জরুরি সভা শেষ
মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে তীব্র ক্ষোভ
চৌগাছা (যশোর) অফিস
Published : Saturday, 5 December, 2020 at 10:55 PM
মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে তীব্র ক্ষোভ যশোরের চৌগাছায় আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে দলীয় প্রার্থী বাছাই করতে পৌর আওয়ামী লীগের জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে ডিভাইন সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়। তবে, প্রার্থী বাছাই ছাড়াই শেষ পর্যন্ত সভা সমাপ্ত হয়েছে। এদিকে, মনোনয়ন প্রত্যাশীদের নাম ঘোষণা না হওয়ায় চরম ক্ষোভের সৃষ্টি হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন। এ সময় তিনি বলেন, সকলকে দলীয় শৃঙ্খলা ও সিদ্ধান্ত মানতে হবে। দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষে সকলকে কাজ করতে হবে।
বিশেষ অতিথির বক্তৃতায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যশোর-৬ আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে ভোটের রাজনীতি মেনে নেয়া হবে না। দলের সিদ্ধান্তই চূড়ান্ত। দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে কাজ করতে হবে।
যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ডাক্তার নাসির উদ্দিন বলেন, পৌরসভা নির্বাচনে দলের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষে নির্বাচনের মাধ্যমে নৌকাকে বিজয় করতে হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী। সভা থেকে জানানো হয় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক এবং জেলা নেতৃবৃন্দ আলাপ আলোচনার পর মনোনয়ন প্রত্যাশীদের নামের তালিকা চূড়ান্ত করে কেন্দ্রে পাঠানো হবে।
এদিকে, জরুরি সভায় মনোনয়ন প্রত্যাশীদের নামের তালিকা প্রকাশ না করায় উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। নাম প্রকাশে অনিচ্ছুক এক মনোনয়ন প্রত্যাশী বলেন, সভাটি নাটকীয়ভাবে শেষ করা হয়েছে। যা কাম্য না। আরেকজন মনোনয়ন প্রত্যাশী বলেন, জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক উপস্থিত থেকেও নাম ঘোষণা করেননি। যে কারণে আমরা কষ্ট পেয়েছি। একাধিক সূত্রে জানাগেছে, আবেদনকারীদের মধ্যে যাদের নাম শোনা গেছে তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও পৌরসভার বর্তমান মেয়র নূর উদ্দিন আল-মামুন হিমেল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমানের সহধর্মিণী রোকেয়া রহমান, উপজেলা আওয়ামী লীগের সদস্য জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, সদস্য ও পৌর কাউন্সিলর সিদ্দিকুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মুজিদ, উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শাইলা জেসমিন ও উপজেলা আওয়ামী লীগের সদস্য নাসিমা খানম।
পৌর আওয়ামী লীগের সভাপতি জাহিদুর রহমান বকুলের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শহীদ মসিয়ূর রহমানের ভ্রাতুষ্পুত্র উপজেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা আলী কদর মোহাম্মদ সামছুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাবেক উপদপ্তর সম্পাদক অহিদুল ইসলাম তরফদার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শহিদুল ইসলাম, সহসভাপতি সিরাজুল ইসলাম রাজ, আতিয়ার রহমান ও আলতাফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, উপজেলা চেয়ারম্যান ডক্টর মোস্তানিছুর রহমান, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগের আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয়, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার, পৌরমেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft