রবিবার, ১৩ জুন, ২০২১
স্বাস্থ্যকথা
করোনাভাইরাস:
দেশে আরও ২৮ মৃত্যু, শনাক্ত ১০১৪
কাগজ ডেস্ক :
Published : Thursday, 31 December, 2020 at 4:34 PM
দেশে আরও ২৮ মৃত্যু, শনাক্ত ১০১৪দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৭ হাজার ৫৫৯ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ১৪ জন, এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ১৩ হাজার ৫১০ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৩৮৯ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৪৫৯ জন।
বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ২০৪টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ২৫৪টি। এখন পর্যন্ত ৩২ লাখ ২৭ হাজার ৫৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৭ দশমিক ৬৫ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ দশমিক ৯১ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হর ৮৯ দশমিক ০৮ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৪৭ শতাংশ।
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ জন পুরুষ এবং ৭ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ৭৫৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৮০৫ জন।
মারা যাওয়া ২৮ জনের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।
বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন এবং বরিশাল, রংপুর ও ময়মনসিংহে একজন করে রয়েছেন।
২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৬ জন এবং বাড়িতে মারা গেছেন ২ জন।
স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, মৃতদের মধ্যে ১২ জন অন্যান্য দীর্ঘমেয়াদি রোগে আক্রান্ত ছিলেন। এদের মধ্যে ২ জন ডায়াবেটিস; একজন ডায়াবেটিস, কিডনি রোগ ও লিভারের রোগ; একজন হাইপারটেনশন ও হার্টের রোগ; ২ জন হাইপারটেনশন ও ডায়াবেটিস; একজন ডায়াবেটিস ও হার্টের রোগ; একজন শুধু কিডনি রোগ; একজন কিডনি ও হার্টের রোগ এবং তিন জন ডায়াবেটিস, হাইপারটেনশন ও হার্টের রোগে ভুগছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft