রবিবার, ১৩ জুন, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
সুলাইমানির মৃত্যুবার্ষিকীতে প্রতিরোধের হুঁশিয়ারি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 2 January, 2021 at 5:59 PM
সুলাইমানির মৃত্যুবার্ষিকীতে প্রতিরোধের হুঁশিয়ারিজেনারেল কাসেম সুলাইমানিকে হত্যার মধ্য দিয়ে ইরানের ‘প্রতিরোধ স্পৃহা’কে রুখে দেওয়া যাবে না বলে হুঁশিয়ার করেছেন ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর কুদস ফোর্সের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল ঘানি। শুক্রবার সুলাইমানির মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এমন অঙ্গীকার করেন ঘানি। রয়টার্স।
২০২০ সালের ৩ জানুয়ারি ইরাক সরকারের আমন্ত্রণে দেশটি সফরে যান ইরানের প্রভাবশালী কমান্ডার কাসেম সোলাইমানি। এ সফর চলাকালে বাগদাদ বিমানবন্দরের কাছে ড্রোন হামলা চালিয়ে তাকে হত্যা করে যুক্তরাষ্ট্র। এ ঘটনার পর ইরাকের মার্কিন ঘাঁটিতে দফায় দফায় ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটে। ইরাকের ইরান সমর্থিত বিদ্রোহীরা এসব হামলা চালায়। তবে তেহরানের দাবি, সোলাইমানি হত্যার মূল প্রতিশোধ নেওয়া এখনও বাকি রয়েছে এবং এর কঠোর প্রতিশোধ নেওয়া হবে।
শুক্রবার জেনারেল কাসেম সোলাইমানির প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তেহরান বিশ্ববিদ্যালয়ে স্মরণ অনুষ্ঠান শুরু হয়েছে। এর উদ্বোধনী অধিবেশনে ইরানের শীর্ষ পর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন। করোনা মহামারির কারণে কর্মসূচিতে গণজমায়েতের ব্যবস্থা রাখা হয়নি। সব আয়োজনেই স্বল্প সংখ্যক অতিথির উপস্থিতির কথা বলা হয়েছে। তেহরান বিশ্ববিদ্যালয়ে শুরু হওয়া অনুষ্ঠানেও শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের পাশাপাশি কয়েকজন বিদেশি অতিথি এবং শহীদ পরিবারের কয়েকজন সদস্যকে দেখা গেছে।
এদিন ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর কুদস ফোর্সের বর্তমান কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল ঘানি বলেন, ইরান এখনও জবাব দিতে প্রস্তুত আছে। যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ার করে তিনি বলেন,‘তোমরা যে অপরাধ করেছো তার মাধ্যমে বিশ্বের সকল স্বাধীনতাকামী মানুষকে নতুন এক দায়িত্বের দায়ে আবদ্ধ করে ফেলেছো। কাজেই আমেরিকার ভেতর থেকেই যদি কেউ এই অপরাধের প্রতিশোধ নিতে চায় তাহলেও অবাক হওয়ার কিছু থাকবে না। অপকর্ম করে আমেরিকান বাহিনী কুদস বাহিনীকে প্রতিরোধের পথ থেকে পিছপা করতে পারবে না।’



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft