রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে জমির নকল পরচাসহ আটক দু’জনের কারাদণ্ড (ভিডিও)
কাগজ সংবাদ
Published : Monday, 4 January, 2021 at 8:49 PM
যশোরে জমির নকল পরচাসহ আটক দু’জনের কারাদণ্ড (ভিডিও)যশোর শহরের মোমিনগর মার্কেটের একটি প্রতিষ্ঠানে জমির নকল পরচা তৈরির সময় হাতেনাতে ধরা খেয়েছেন দু’জন। ভ্রাম্যমাণ আদালত এ সময় প্রতিষ্ঠান মালিকসহ দু’জনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন।   
পেশকার শেখ জালাল উদ্দিন জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট কৃষ্ণ চন্দ্রের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মোমিননগর মার্কেটে অবস্থিত ফটোকপির দোকান সজীব এন্টারপ্রাইজে অভিযান চালান। আদালত এ সময় সেখানকার একটি কম্পিউটার সার্চ করে জমির নকল আরএস পরচা তৈরির প্রমাণ পান। টাকার বিনিময়ে এ জাল পরচা সরবরাহ করে লোকজনকে ঠকানো হচ্ছিল। এছাড়া সেখানে নানা সরকারি দফতরের গোপনীয় কাগজপত্র ছিল। বিশেষ করে রাজস্ব কর্মকর্তা, সহকারী ভূমি কর্মকর্তা, রেকর্ড কিপার, বিভিন্ন পুলিশ কর্মকর্তার জাল সিল উদ্ধার করা হয়। জমির জাল আরএস পরচা তৈরির কাজে ব্যবহৃত কম্পিউটারও জব্দ করে আদালত।
একইসাথে অবৈধ এ কর্মকান্ডের অপরাধে দোকান মালিক সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া গ্রামের মৃত শাহাদৎ হোসেনের ছেলে সাজ্জাদুর রহমানকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও কর্মচারী ফতেপুর গ্রামের মনিরুল ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও দুশ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। কারাদন্ড প্রদানের পর ওই দু’জনকে কারাগারে পাঠানো হয়।






সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft