মঙ্গলবার, ১১ মে, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যমেক হাসপাতালে মৃত ব্যক্তির ইসিজি করিয়ে টাকা আদায়ের ঘটনায় চাঞ্চল্য
কাগজ সংবাদ
Published : Friday, 8 January, 2021 at 9:03 PM
যমেক হাসপাতালে মৃত ব্যক্তির ইসিজি করিয়ে টাকা আদায়ের ঘটনায় চাঞ্চল্য
যশোর মেডিকেল কলেজ হাসপাতালে শুক্রবার দিনব্যাপী আলোচনার বিষয় ছিল ‘টাকা হাতাতে মৃত ব্যক্তির ইসিজি’ সংবাদ। বৃহস্পতিবার সকালে যশোর-বেনাপোল সড়কের ধোপাখোলায় সড়ক দুর্ঘটনায় তুফান আলী (২৬) নামে এক নছিমন চালকের মৃত্যু হয়। যমেক হাসপাতালে ওই মৃত ব্যক্তিকে ইসিজি করিয়ে দুইশ’ টাকা হাতিয়ে নেয় মুসফিকুর রহমান নামে এক যুবক। এ সংবাদটি দুপুর সাড়ে ১২ টায় দৈনিক গ্রামের কাগজের অনলাইনে প্রকাশ হলে মুহূর্তে ভাইরাল হয়।

সূত্র জানায়, বৃহস্পতিবার যশোর মেডিকেল কলেজ হাসপাতালের সকাল সাড়ে ৮টার দিকে ইন্টার্ণ ডাক্তার মাহফুজা তামান্না চিকিৎসাধীন নছিমন চালক তুফান আলীকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর আধাঘন্টা পর মুসফিকুর রহমান ওয়ার্ডে এসে মৃত ব্যক্তির ইসিজি করিয়ে দুইশ’ টাকা আদায় করেন। বিষয়টি একজন গণমাধ্যম কর্মীর চোখে পড়লে দ্রুত ওই যুবক রোগীর স্বজনদের টাকা ফিরিয়ে দিয়ে পালিয়ে যায়। এ সময় গণমাধ্যম কর্মীরা ওই যুবক কোন প্রতিষ্ঠানে চাকরি করেন জানতে চাইলে বলেন, তিনি দেশ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের কর্মচারি। তবে শুক্রবার দেশ ক্লিনিকে গিয়ে এ নামে কোনো কর্মচারির খোঁজ পাওয়া যায়নি।

ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক রাজু আহমেদ জানান, তার প্রতিষ্ঠানে মুসফিকুর রহমান নামে কোনো কর্মচারি নেই। প্রতিষ্ঠানের ইসিজি মেশিন বাইরে বের করা হয় না। এ প্রতিষ্ঠানের নাম ভাঙিয়েছে ওই যুবক। মূলত ওই যুবক হাসপাতালের সামনে রোদেলা ফার্মেসির কর্মচারি।

তিনি আরও জানান, তিনি শারীরিক প্রতিবন্ধি। দুর্ঘটনায় পা হারিয়েছেন। এ প্রতিষ্ঠান পরিচালনা করে তার সংসার চলে। একটি অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিক চা-পান খাওয়ার জন্য তার কাছে মাসিক তিন হাজার টাকা দাবি করেছেন। তিনি ওই টাকা দিতে অস্বীকার করায় তার প্রতিষ্ঠানের নামে নিউজ প্রকাশের ভয় দেখানো হচ্ছে।

অভিযুক্ত মুসফিকুর রহমান জানান, তিনি ওই মৃত ব্যক্তির ইসিজি করিয়ে দুইশ’ টাকা আদায় করেননি। মানবতা বিবেচনা করে মৃত ব্যক্তিকে বিনামূল্য ইসিজি করিয়েছেন।  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft