শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ ২১ মাঘ ১৪২৯
                
                
☗ হোম ➤ সারাদেশ
আমরা কারও শত্রু নই : নজরুল
কাগজ ডেস্ক:
প্রকাশ: শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২, ৬:৪২ পিএম |
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন তাদের সঙ্গে কারও দ্বন্দ্ব নাই। তারা শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে গণতান্ত্রিক সমাবেশ করতে চান।
সরকারের কাছে সে সুযোগ চেয়েছেন তিনি। দেশের নাগরিক হিসেবে সংবিধানের সবটুকু অধিকারও দাবি করেন বিএনপির প্রবীণ এ সদস্য।
শুক্রবার (১৪ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে বিএনপির বিভাগীয় গণ-সমাবেশ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  
নজরুল বলেন, আমরা (বিএনপি) কারও শত্রু নই, আমরা রাজনৈতিক প্রতিপক্ষ। কারও সাথে আমাদের দ্বন্দ্ব নাই। বিএনপির শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে গণতান্ত্রিক সমাবেশ করতে চায়, আমাদের সে সুযোগ দিন। এ জন্য প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করছি। দেশের নাগরিক হিসেবে সংবিধানের সবটুকু অধিকার আমরা পেতে চাই।  
ময়মনসিংহে বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হচ্ছে না বলে দাবি বিএনপির। এ ব্যাপারে নজরুল বলেন, চট্টগ্রামে সমাবেশের তিনদিন আগে প্যালোগ্রাউন্ড বরাদ্দ দেয় প্রশাসন। বরিশাল, সিলেটের সমাবেশের স্থান দেওয়া হয়েছে। কিন্তু ময়মনসিংহে কি এমন হয়েছে যে প্রশাসন মাঠের অনুমতি দিচ্ছে না? এটা বিভাগীয় সমাবেশ, ৭ জেলার নেতাকর্মীরা আসবেন। সেজন্য আমরা সুশৃঙ্খল শান্তিপূর্ণ সমাবেশ করতে বড় মাঠ চাই। আর যদি সারা শহরে সমাবেশের নেতাকর্মীরা ছড়িয়ে থাকেন তাহলে তাদের শৃঙ্খলার নিশ্চয়তা কে দেবে? আশা করছি প্রশাসন বড় সমাবেশের জন্য মাঠ বরাদ্দ দেবে।
সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক সংসদ সদস্য ও হুইপ মশিউর রহমান বলেন, এখন পর্যন্ত সমাবেশের মাঠ দেওয়া হয়নি। সেই সাথে সমাবেশে বাঁধা দিতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সমাবেশ বাঁধাগ্রস্ত করতে হুমকি-ধমকি দেওয়া হচ্ছে। এছাড়া সরকারি দলের পক্ষ থেকে কাউন্টার প্রোগ্রাম দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী চা খাওয়ার দাওয়াত দেন, অথচ আমরা (বিএনপি) সমাবেশের জন্য মাঠ পাব না, এটা হতে পারে না। ভয়-ভীতি দেখিয়ে সমাবেশ বাঁধাগ্রস্ত করা যাবে না।  
বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, গত ৬ অক্টোবর প্রশাসনের কাছে সমাবেশের জন্য সার্কিট হাউস মাঠের ব্যাপারে আবেদন করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত সমাবেশের জন্য মাঠের অনুমতি দেওয়া হয়নি। বড় মাঠে সমাবেশের জনস্রোত আড়াল করার জন্য মাঠে অনুমতি দেওয়া হচ্ছে না। কিন্তু এই জনস্রোত যদি সারা শহরে ছড়িয়ে যায়, আর তাতে যদি কোনো বিশৃঙ্খলা হয় দায়-দায়িত্ব প্রশাসনকেই নিতে হবে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, পুলিশ ও সন্ত্রাসীদের গুলিতে বিএনপি পাঁচ নেতা হত্যা ও হামলা-মামলার প্রতিবাদে ময়মনসিংহে গণ-সমাবেশের আয়োজন করেছে বিভাগীয় বিএনপি। সেটিই করতে দেওয়া হচ্ছে না বলে দাবি করেছে দলটি।
মতবিনিময় নজরুল, মশিউর ও প্রিন্স ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন, শরীফুল আলম, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক এনায়েত উল্লাহ কালম, যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম.এ হান্নান খান, শামীম আজাদ, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফখরুদ্দিন আহেমেদ বাচ্চু, আখতারুজ্জামান বাচ্চু প্রমুখ। 


গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
মেট্রোরেল : ভাঙতে হবে মিরপুর অংশের আরও ভবন-দোকান
যা থাকছে ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনে
গণতন্ত্র সূচকে এগিয়েছে বাংলাদেশ
২৮ জেলায় ছড়িয়েছে নিপাহ ভাইরাসের সংক্রমণ
আগুনঝরার বুকে জেগে ওঠা দ্বীপটি টানছে পর্যটকদের
মাতৃভাষার জন্য প্রাণ দেয়া পৃথিবীর মধ্যে অনন্য উদাহরণ : সেনাবাহিনী প্রধান
লালপুরে বিএনপির লিফলেট বিতরণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সারাদেশের নজর এখন যশোরে
মণিরামপুরে নতুন কমিটিতে আসলেন যারা
কেন্দ্রে অভিযোগ জানাবেন স্থানীয় এমপি ও সভাপতি
পাতাল রেলের যুগে বাংলাদেশ
জাহাজ রফতানিতে নবদিগন্ত
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ছয় লেনের হবে : কাদের
নাজিরপুরে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে কৃষকের মৃত্যু
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft