বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ ২৬ মাঘ ১৪২৯
                
                
☗ হোম ➤ আক্কেল চাচার চিঠি
ঘটনা সত্যি স্বাক্কী দূব্বল !
প্রকাশ: শনিবার, ৫ নভেম্বর, ২০২২, ১২:৩৩ এএম |
এক সময় মুবালি চুড়ুত কইরে আওয়াজ হলি মনে কত্তাম টাকা আইয়েচে। কারন পেত্তম যকন মুবাল কিনিলাম তকন কনে কি আচে যিডাও জানতাম না। এক ভাইপো টিপে টাইপে আমারে এট্টু শিকোয় পড়ায় দিলো। তকন কাড ঘইষে টাকা পুত্তি হইতো। টাকা ফোনে ঢুইকে গেলি চুড়ুত কইরে আওয়াজ হইতো। এই আওয়াজডা মুখস্ত করিলাম। তকন ম্যাসেজ কি জিনুস জানতাম না। তাই চুড়ুত আওয়াজ হলিই টাকা আইয়েচে ভাইবে আল্লাদে আটখান হইয়ে পড়তাম। আর একন এই চুড়ুত চুড়ুত আওয়াজে জীবন পয়মাল হওয়ার জুগাড়।
দিনির মদ্দি ইরাম আনকা ম্যাসেজ আসতিই থাকে। মাজেমদ্দি তো ম্যাসেজে হ্যারেজ খাইয়ে যাওয়ার জুগাড়। পিরায় ম্যাসেজ আসে তারা আমার জন্যি হালাল পাত্রী আর বিয়ের সব আনজাম কইরে দেবে, শুদু তাইগের সাতে যুগাযোগ কল্লিই হবে। ভাগ্যেস বাড়ির লোক ম্যাসেজ খিয়াল করে না। তা না হলি ফেবিকলের আঠা মাইরেও সুংসার জুড়া দিয়া যাইতো কিনা সন্দোহ। ম্যাসেজের সাতে একন হালি কইরে আবার যোগ হইয়েচে মুবালি কল আসা। অমুক জিনুস কেনবো কিনা, তমুক জিনুস দরকার কিনা। সেদিন যিরাম এক টাকা জমানোর অফার দিয়া ব্যাংক না বীমা কুম্পানী যেন আমারে মুবালি কল কইরে এক মাইয়ে কোকিল কণ্ঠে সালাম কালাম দিয়ে আস্তের আস্তের কতা উসায়েচে। এত অংকের টাকা এত বচর ধইরে জমালি কাচা টাকা পাইকে যাবে, তকন মিয়াদ শেষে ডবল লাভ পাবো। ইডা সিডা আরো কতো মিটেমিটে অফার। আমি যত পাশ কাটাতি চাই তত প্যাচায় গা বাইয়ে ওটে। আমারে ম্যালা কিস্তির ম্যালা অফার দিচ্চিল, আমি তারে বিনয় কইরে কলাম, আপনি তো ম্যালা সুযোগ সুবিধের কতা কলেন আমারে কি এট্টা কতা কওয়ার সুযোগ দেবেন। ও পাশতে কলেন কন কি কতি চাচ্চেন। আমি কলাম আমার বয়েস একন ভাটিতি। ককন আইগোয় যাওয়ার ডাক আসে তার কোন উদ্দিস নেই। সেই ভয়তে কাচা কলা পন্তিক কিনে পাকায় খাওয়ার আশা করিনে। স্যানে আপনার বচরের পর বচরের জমায়ে টাকা পাকানোর অফার আমার সাজে? ব্যস অমনি লাইনডা দেলে কাইটে।
আমি বুজ পাইনে এই সব কুম্পানীর কাচে আমাদের মতোন মানসির মুবাল নম্বর কিডা দেয়। পরে শুনলাম টাকা দিয়ে মুবাল কুম্পানীর কাচেত্তে তাইগের এলেকা ভিত্তিক নম্বর যে কেউ কিনে নিতি পারে। কি সব্বোরাশে কতা কওদিনি বাপু। কারো ব্যক্তিগত তত্য কি কেউ বেইচে দিতি পারে? ইডা কি দেকার কেউ নেই,আলাম কনে, মলাম যে!
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩



গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
সংবাদ সম্মেলন কান্নায় ভেঙে পড়েন দু’স্ত্রী
নীলগঞ্জ মহাশ্মশানের কমিটি গঠন
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইয়াং বাংলার সভা
শেষ হলো জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা
নড়াইলে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা
শিক্ষা মেগা প্রকল্প হিসেবে বিবেচিত হবে : মন্ত্রী
সেপ্টেম্বরে ‘জাতীয় স্থানীয় সরকার দিবস’ পালন হবে : মন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
মণিরামপুরে সড়ক দুর্ঘটনায় আইনজীবী নিহত, আহত ৫
রহস্যময় ফেব্রুয়ারি, ফের আসবে ৮২৩ বছর পর
আলোচিত নীলা এবার খুলনা কারাগারে
এলাকা ছাড়ছে সাতক্ষীরা উপকূলের মানুষ
আগামী নির্বাচনে আওয়ামী লীগের কালো তালিকায় ৮৭ এমপি
ধ্বংসযজ্ঞের নিচে শুধু লাশের স্তুপ
বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft