বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ ২০ মাঘ ১৪২৯
                
                
☗ হোম ➤ এক্সক্লুসিভ
প্রধানমন্ত্রীর জনসভা সামনে রেখে নেতাকর্মীদের দিনভর উপস্থিতি
যশোর স্টেডিয়ামে প্রাণ চাঞ্চল্য
জাহিদ আহমেদ লিটন :
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২, ১২:১৫ এএম আপডেট: ১৭.১১.২০২২ ১২:১৬ এএম |
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে যশোর স্টেডিয়ামে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। স্টেডিয়াম মাঠ এখন আওয়ামী লীগের নেতাকর্মীদের পদচারণায় মুখরিত। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তারা মাঠে বসেই সব কাজের তদারকি করছেন। সেইসাথে কাজ চালিয়ে যাচ্ছেন সড়ক ও জনপথ বিভাগ, গণপূর্ত অধিদপ্তর, যশোর পৌরসভা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যরা।
আগামী ২৪ নভেম্বরের জনসভার মঞ্চ সজ্জা নিয়ে মঙ্গলবার থেকে স্টেডিয়াম মাঠে পুরোদমে কাজ শুরু হয়েছে। গ্যালারিতে রঙের কাজের পাশাপাশি পিকআপ ভরে বাঁশ মাঠে আনা ও গর্ত খোড়া হচ্ছে। এ জনসভার মঞ্চ নৌকার আদলে নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখানে প্রধানমন্ত্রী ৪ হাজার ৮শ’ বর্গফুটের মঞ্চে দাঁড়িয়ে ভাষণ দেবেন বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন। এ মঞ্চ নির্মিত হচ্ছে স্টেডিয়ামের উত্তরদিকে আমেনা খাতুন গ্যালারির সামনে। যাতে স্টেডিয়াম ও ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ মাঠ থেকে মানুষ প্রধানমন্ত্রীর মঞ্চ সরাসরি দেখতে পারেন।
মঞ্চ সাজসজ্জা উপ-পর্ষদের আহ্বায়ক জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ জানান, স্টেডিয়ামে জনসভা মঞ্চ নৌকার আদলে নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখানে প্রধানমন্ত্রী ৪ হাজার ৮শ’ বর্গফুটের মঞ্চে দাড়িয়ে ভাষণ দেবেন। এ লক্ষ্যে সকল কর্মকান্ড শুরু হয়েছে। এছাড়া জনসভাকে মহাসমাবেশে রূপ দিতে ও উৎসবমূখর করতে জেলাব্যাপী নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন।
জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ওহিদুল ইসলাম তরফদার জানান, প্রধানমন্ত্রীর সমাবেশকে সফল করার লক্ষ্যে ৮টি উপ-পর্ষদ পূর্ণাঙ্গ গঠন করা হয়েছে। যোগাযোগ বৃদ্ধি করা হয়েছে তৃণমূল পর্যায়ে। প্রধানমন্ত্রীর জনসভাকে মহাসমাবেশে পরিণত করার টার্গেট নিয়ে এগুচ্ছেন আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ লক্ষ্যে নানা কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ইতিমধ্যে যশোরের প্রায় সবকটি ইউনিয়নের নেতাকর্মীদের নিয়ে বর্ধিত সভা করেছেন যশোর-৩ সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। এসব সভা থেকে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীসহ স্থানীয় এলাকাবাসীকে প্রধানমন্ত্রীর জনসভায় যোগদানের জন্য উদ্ধুদ্ধ করা হচ্ছে।
এদিকে, যশোরের জনসভা স্মরণকালের সর্ববৃহৎ জনসভায় রূপ দিতে স্টেডিয়ামের উত্তর দিকের প্রাচির ভেঙে ডা. আব্দুর রাজ্জাক কলেজ মাঠের সাথে একিভূত করা হয়েছে। এ কারণে দুটি মাঠ এক হয়ে বিশাল ময়দানে রূপ ধারণ করেছে। যাতে লাখো মানুষ এ মাঠে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর ভাষণ শুনতে পারেন। এছাড়া স্টেডিয়ামের মাঠে প্রবেশের জন্য ডা. আব্দুর রাজ্জাক কলেজ মাঠের ভাঙা প্রাচিরের অংশে ৫টি পকেট গেট নির্মাণ করা হচ্ছে। স্টেডিয়াম মাঠে প্রবেশের জন্য এ গেটই গণমানুষকে ব্যবহার করতে হবে। এছাড়া ব্যামাগার অংশে আরো একটি গেট থাকবে, মাঠে প্রবেশে মানুষের যাতে কোন সমস্যা না হয়। ইতিমধ্যে স্টেডিয়ামের গ্যালারি ধোঁয়া-মোছা ও রঙের কাজ এবং ৫টি পকেট গেট নির্মাণের কাজ চলছে। গ্যালারিতে লাল-সবুজ রং ও গোটা স্টেডিয়ামসহ আশেপাশের এলাকার রাস্তার পাশের দেয়ালে নতুন রং করা হচ্ছে। একইসাথে শহরের পরিচ্ছন্নতা ও সড়কের উন্নয়নের কাজ করছে সড়ক ও জনপথ বিভাগ। এছাড়া গোটা স্টেডিয়ামের স্কেচ, তদারকি, সিসি ক্যামেরা বসানোসহ সার্বিক বিষয় নিয়ে কাজ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যরা।
এসব বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, ৫০ বছর আগে যশোর স্টেডিয়ামে ভাষণ দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই জনসভায় মানুষের ঢল নেমেছিল। এবার তার মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবারের মত যশোর স্টেডিয়ামে ভাষণ দেবেন। তিনি বলেন, দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে মহাসমাবেশে রূপ দেয়ার লক্ষ্যে নানা প্রস্তুতি নিয়ে নেতাকর্মীরা কাজ চালিয়ে যাচ্ছেন। প্রতিটি উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা করা হচ্ছে। এবারের জনসভা যশোরের স্মরণকালের বৃহৎ জনসমুদ্রে রূপ নেবে বলে তিনি আশাবাদ জানান।

 


 


গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
যমেকে এক ইন্টার্নের হাত-পা ভেঙে দিয়েছে অপর ইন্টার্নরা
যশোর মাতিয়ে গেলেন চিত্র নায়িকা পূজা চেরি
যশোর শহরসহ দু’ উপজেলায় আ’লীগের কমিটি গঠন
বেতন নিচ্ছে না তিন মাদ্রাসা !
যশোরের মাইশা-পপলুর ৯ম হত্যাবার্ষিকী আজ
বেলুয়া নদীতে ভাসমান সবজির হাট
লালপুরে একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বেশি টাকা দিলেই মিলছে গ্যাস
এবার সংবাদ সম্মেলনে নিজের নিরাপত্তাহীনতার কথা জানালেন সাবেক চেয়ারম্যান মুন্না
যৌন নিপীড়নের অভিযোগে একজন আটক
গ্রাহক পর্যায়ে ইউনিটপ্রতি বিদ্যুতের দাম বাড়ল ২০ পয়সা
পাতাল মেট্রোট্রেন চলবে ১০০ সেকেন্ড পরপর
কঠোর কর্মসূচি না, নির্বাচনী প্রস্তুতি বিএনপির
জামায়াতে ইসলামীকে দেওয়া নিবন্ধন অবৈধ
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft