শনিবার ৩ ডিসেম্বর ২০২২ ১৯ অগ্রহায়ণ ১৪২৯
                
                
☗ হোম ➤ সম্পাদকীয়
ইয়াবা পাচারে রোহিঙ্গাসহ ৪ জনের মৃত্যুদণ্ড
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২, ৩:২১ পিএম |
কক্সবাজারে প্রায় ১৩ লাখ ইয়াবা ট্যাবলেট পাচারের দায়ে এক রোহিঙ্গাসহ চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের ২নং ওয়ার্ডের পাওয়ার হাউজ দক্ষিণ হাজিপাড়ার মৃত আবদুল মজিদের ছেলে আবুল কালাম (৩৭), খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার পঞ্চরাম পাড়ার মকবুল আহমদের ছেলে আজিমুল্লাহ (৪৩) এবং একই এলাকার ফয়জুল হকের ছেলে আবুল কালাম (৩৭) ও কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প-১৩ এর ব্লক-এইস-১৬ এর মো. বশির আহমদ ও আয়েশা খাতুনের ছেলে মো. আয়াজ (৩৪)।
মামলা থেকে জানা যায়, র‌্যাব-১৫ এর একটি দল ২০২০ সালের ২৩ আগস্ট সন্ধ্যায় অভিযান চালিয়ে কক্সবাজার শহরের মাঝির ঘাটে একটি ফিশিং বোট আটক করে। পরে ফিশিং বোটে থাকা মো. আয়াজ ও মো. বিল্লালকে আটক করে। এ সময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে আরও ৪ থেকে ৫ জন পালিয়ে যায়। পরে ফিশিং বোট তল্লাশি করে ১৩ লাখ ইয়াবা ট্যাবলেট, ১০ হাজার ৯ হাজার নগদ টাকা উদ্ধার করা হয়। এদিকে এ ঘটনায় র‌্যাব-১৫ এর নায়েব সুবেদার মো. হারুনর রশীদ বাদী হয়ে উল্লিখিত দুজনসহ অজ্ঞাত আরও ৪ থেকে ৫ জনকে আসামি করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ জানান, ওই ঘটনায় মো. বিল্লাল ও মো. আয়াজ তাদের দোষ স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। তারা জবানবন্দিতে পলাতক আসামি আবুল কালাম ও আজিমুল্লাহর নাম-ঠিকানা প্রকাশ করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও র‌্যাব-১৫ এর এসআই মোহাম্মদ সোহেল সিকদার ২০২১ সালের ১০ জুন আদালতে মামলার চার্জশিট দেন। পরে বুধবার দুপুরে আদাল এ রায় দেন।
রোহিঙ্গাদের শুধু এই একটি বিচারই নয়, তাদের সব অপরাধমূলক কর্মকান্ডের বিচার হওয়া জরুরি। সবচেয়ে জরুরি তাদেরকে দ্রুত মিয়ানমারে পাঠানো। তা না হলে বাংলাদেশে এধরনের অপরাধ কার্যক্রম থামানো কষ্টকর।


গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
প্রতিবন্ধিতার শিকার ২৯ লাখ মানুষের অর্ধেকের বেশিই পুরুষ
জুনের পর আর ডিজেলে বিদ্যুৎ উৎপাদন হবে না : প্রতিমন্ত্রী
সবার সম্মতি থাকলে ভারতীয় সিনেমা আসবে : তথ্যমন্ত্রী
উরফির পোশাকের প্রশংসায় সানি লিওন
শেষ ষোলোয় ব্রাজিলের প্রতিপক্ষ দ. কোরিয়া, পর্তুগালের সুইজারল্যান্ড
নেইমার বললেন, ‘আমি ফিরছি’
জিদানের পাশে নাম লেখালেন আবুবকর
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
‘হ্যাটট্রিকের পথে’ ওবায়দুল কাদের
উদীচীর সাবেক সভাপতি খোকার স্ত্রীর মৃত্যু, শোক
জীবনের ৬১ বসন্ত পার করলেন সুবর্ণা মোস্তফা
ব্যঞ্জনের ‘শেষ গহ্বর’ মুগ্ধ করল দর্শককে
কুষ্টিয়া জেলা ছাত্রলীগের ৯ নেতাকর্মী বহিষ্কার
ঢাবিতে নারীকে চাপা দিয়ে টেনেহিঁচড়ে নিয়ে গেল প্রাইভেটকার
আওয়ামী লীগের জন্য ১০ ডিসেম্বর একটি চ্যালেঞ্জিং সময়
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft