বুধবার ৭ ডিসেম্বর ২০২২ ২৩ অগ্রহায়ণ ১৪২৯
                
                
☗ হোম ➤ খেলাধুলা
কাতার বিশ্বকাপের যাত্রা
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: সোমবার, ২১ নভেম্বর, ২০২২, ১২:০৪ এএম আপডেট: ২১.১১.২০২২ ১২:০৬ এএম |
মানবতা, শ্রদ্ধার মাধ্যমে বৈষম্য দূর করে সমস্ত মানবজাতিকে একত্রিত করাই ছিল বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানের থিম সং। বাংলাদেশ সময় রাত আটটা ৪০ মিনিটে এটিই ফুটিয়ে তোলা হয়েছে বেদুইন তাঁবুর আদলে গড়া কাতারের আল বায়িত স্টেডিয়ামে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে।
বিশ্বমানের প্রতিভা দ্বারা অনুষ্ঠেয় সাতটি পারফরম্যান্সে বিশ্বব্যাপী সংস্কৃতির সঙ্গে কাতারের ঐতিহ্যকে তুলে ধরা হয়। একইসঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয় প্রতিযোগিতার ৩২টি দল, বিগত সবগুলো আসরের স্বাগতিক দেশ ও স্বেচ্ছাসেবকদের। শত শত পারফর্মারকে সঙ্গে নিয়ে বৈচিত্র ও অন্তভুক্তি সম্পর্কে দর্শকদের উৎসাহিত করে তোলেন বিশ্বকাপের শুভেচ্ছাদূত ঘানিম আল মুফতাহ ও কাতারি গায়িকা দানা। একই সঙ্গে ছিলো আলোর দুর্দান্ত কারুকাজ। এর মধ্যেই প্রদর্শিত হয়েছে অংশগ্রহণকারী দেশগুলোর পতাকা। মডেলদের দেখা গেলো প্রতিটি দলের জার্সি পরে মঞ্চে হাঁটতে।
চমকে ভরা ৩০ মিনিটব্যাপী উদ্বোধনী অনুষ্ঠানে ‘ড্রিমারস’ গানে পারফর্ম করেন দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ব্যান্ড ‘বিটিএস’ এর পপ স্টার জাং কুক ও কাতারি গায়ক ফাহাদ আল-কুবাইসি।
অনুষ্ঠানের শুরুতেই ফ্রান্সের কিংবদন্তী ফুটবলার ও ১৯৯৮ বিশ্বকাপজয়ী অধিনায়ক মার্শেল দেশাই প্রথমে বিশ্বকাপ ট্রফির প্রদর্শনী করেন স্টেডিয়ামে স্থাপিত মঞ্চে। তুমুল করতালি এবং চিয়ার্স ধ্বনির মধ্য দিয়ে বিশ্বকাপ ট্রফিকে বরণ করে নেন দর্শকরা। এর আগে প্রথা মেনে বিশ্বকাপের ট্রফি নিয়ে মাঠে ঢোকেন গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সের অধিনায়ক হুগো লরিস।
অনুষ্ঠান পর্ব শুরু হয় মর্গান ফ্রিম্যানের উপস্থাপনায়। মঞ্চে হাজির হয় কাতার বিশ্বকাপের ম্যাসকট লাইব। জিং কুকের গান শেষে সংক্ষিপ্ত ভাষণ দেন কাতারের আমির শেখ হামিম বিন হামাদ আল থানি। সবাইকে স্বাগত ও শুভ কামনা জানিয়ে ভাষণ শেষ করেন তিনি। তার ভাষনের পর আতশ বাজির ঝলকানিতে মুখরিত হয়ে ওঠে স্টেডিয়াম এলাকা।  
উদ্বোধনী অনুষ্ঠান শেষে বাংলাদেশ সময় রাত ১০টায় আসরের প্রথম ম্যাচে স্বাগতিক কাতারের মুখোমুখি হয় ল্যাটিন আমেরিকার দেশ ইকুয়েডর।



গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
পরীক্ষার্থীর কল্যাণে নতুন গ্রেড শিট
জ্ঞানপিপাসুদের তৃষ্ণা মেটাতে ৬২টি স্টল
যশোর পলিটেকনিকের সাফল্য অব্যাহত
সার্ভাইভারদের নিয়ে কাজ করা ২০ জন মেন্টরকে সম্মাননা
বিএনপি চাইলে ইজতেমা মাঠ অথবা পূর্বাচলে সমাবেশ করতে পারে : ডিএমপি
নিবন্ধনহীন হাসপাতালে কাজ করলে দায় চিকিৎসকের
গণসমাবেশ নস্যাৎ করতে নির্যাতনের পথ বেছে নিয়েছে সরকার : বিএনপি
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
একশ’ টাকা বেশিতে বিক্রি হচ্ছে যশোরে
পুলিশ প্রধানের হাত থেকে মেধাবৃত্তি লাভ করলো শারমিন
১০ ডিসেম্বর নিয়ে অবশেষে স্বস্তিতে সরকার
যশোরে কতিপয় আইনজীবী সহকারীর লাগামহীন প্রতারণা
ঐতিহাসিক যশোর মুক্ত দিবস আজ
যশোরে নাশকতার মামলায় নয়জন আটক
দু’দিনের রিমান্ডে শংকরপুরের হাসান
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft