শনিবার ৩ ডিসেম্বর ২০২২ ১৯ অগ্রহায়ণ ১৪২৯
                
                
☗ হোম ➤ এক্সক্লুসিভ
যশোরে স্বাগতম প্রধানমন্ত্রী
আসাদ আসাদুজ্জামান :
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ১২:৫৫ এএম আপডেট: ২৪.১১.২০২২ ১২:৫৬ এএম |
আজ যশোরের মাটিতে স্বপ্ন বুননের দিন। আজ এ অঞ্চলের মানুষের স্বপ্ন পূরণের দিন। দীর্ঘ প্রায় পাঁচ বছর পর আজ যশোরে আসছেন জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি করোনাকালীন অচলাবস্থার পর ঢাকার বাইরে এই প্রথম জনসভায় সরাসরি ভাষণ দেবেন।
দেশ স্বাধীনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে ঢাকার বাইরে যেমন প্রথম যশোর স্টেডিয়ামের জনসভায় ভাষণ দিয়েছিলেন, তেমনি জাতির পিতার মেয়ে শেখ হাসিনাও করোনাকালীন অচলাবস্থা শেষে ঢাকার বাইরে প্রকাশ্য জনসভার তালিকার এক নম্বরে রেখেছেন যশোর। দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের জানিয়েছিলেন, ২৪ নভেম্বর যশোর, ৪ ডিসেম্বর চট্টগ্রাম এবং ৭ ডিসেম্বর কক্সবাজার আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে সশরীরে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সেই দিন।
এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এক বিশাল জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত যশোরবাসী। দীর্ঘ পাঁচ বছর পর আজ বৃহস্পতিবার যশোরে আসছেন তিনি। এদিন দুপুরে তিনি যশোর স্টেডিয়ামে আয়োজিত জনসভায় ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে উৎসবের শহরে পরিণত হয়েছে যশোর। শহরের অলিগলি থেকে গ্রামের রাস্তাঘাটে চলছে মাইকিং। এদিকে, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে আশায় বুক বেধেছেন যশোরবাসী। যশোর ৫০০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতাল, যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিককরণ, ভবদহ জলাবদ্ধতা দূর ও যশোরকে সিটি করপোরেশন ঘোষণাসহ নানা দাবিতে মুখর স্থানীয়রা। তবে নেতৃবৃন্দ বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কিছু চাওয়া লাগেনা, তিনি না চাইতেই দেন। তিনি সাধারন মানুষের বুকের ভেতর থাকা আকাঙ্খার কথা বুঝতে পারেন। কারণ, তিনি বিশ্ব মানবতার মা। তিনি না চাইতেই দিয়েছেন অনেক কিছুই। স্বপ্নের পদ্মা সেতু ও কালনায় মধুমতি সেতু চালু হওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। ফলে যশোরসহ এই অঞ্চলের অর্থনৈতিক, সামাজিক অবস্থা এবং মানুষের জীবনযাত্রায় উন্নয়ন ঘটেছে। এ উন্নয়ন ও দিন বদলের নেতৃত্ব দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ যশোরে আসছেন, এটিই অনেক বড় পাওয়া। তাঁকে বরণ করতে এবং তার মুখে আগামীর বার্তা শুনতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন যশোরবাসী।
যশোর স্টেডিয়ামে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার আজকের জনসভাকে জনসমুদ্রে রূপ দেয়ার পরিকল্পনা গ্রহণ করেছেন নেতৃবৃন্দ। সে পরিকল্পনা বাস্তবায়নে ব্যাপক কর্মযজ্ঞ চালিয়েছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। দক্ষিণ-পশিচমাঞ্চলের অন্যতম বর্ষীয়ান রাজনীতিক শেখ হেলাল উদ্দিন এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বর জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হকসহ শীর্ষ নেতৃবৃন্দ দফায় দফায় যশোরে বিভিন্ন সভা-সমাবেশ করেছেন, উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছেন। তাদের সাথে সমন্বয় করে অক্লান্ত পরিশ্রম করেছেন এমপি কাজী নাবিল আহমেদ, এমপি শাহীন চাকলাদার, এমপি রণজিত কুমার রায়, এমপি শেখ আফিল উদ্দিন, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সহ সভাপতি ও যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, পৌর মেয়র হায়দার গণি খান পলাশ, সহ সভাপতি আব্দুল খালেক, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী, সাবেক পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুসহ নেতৃবৃন্দ।
আজকের এ সমাবেশে দশ লক্ষাধিক লোকের সমাগম ঘটানোর প্রস্তুতি নেয়া হয়েছে বলে গ্রামের কাগজকে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন। তিনি বলেন, গোটা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মহাসমাবেশ হচ্ছে যশোরে। এটি জনসমুদ্রে পরিণত হবে। মূল স্পট যশোর স্টেডিয়াম হলেও গোটা যশোর হবে লোকে লোকারণ্য। সাধারন মানুষ যাতে শান্তিপূর্ণভাবে এই সমাবেশে যোগ দিতে পারে তার সব বন্দোবস্ত করা নেয়া হয়েছে।




গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত বন্দরনগরী চট্টগ্রাম
রাজশাহী পৌঁছেছেন মির্জা ফখরুল
আজ আন্তর্জাতিক জাতীয় প্রতিবন্ধী দিবস
‘বেগম জিয়াকে নিয়ে খেলবেন না’
ফখরুলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন জাহিদ
আওয়ামী লীগে জনপ্রিয় হয়ে উঠছেন যে নেতারা
বদলি-নিয়োগ-পদোন্নতিতে টাকা চাইলে পুলিশে দিন : মাউশি
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
‘হ্যাটট্রিকের পথে’ ওবায়দুল কাদের
বিএনপিকে পাশে না পেয়ে প্রতিশোধ নিচ্ছে জামায়াত
উদীচীর সাবেক সভাপতি খোকার স্ত্রীর মৃত্যু, শোক
জীবনের ৬১ বসন্ত পার করলেন সুবর্ণা মোস্তফা
ব্যঞ্জনের ‘শেষ গহ্বর’ মুগ্ধ করল দর্শককে
কুষ্টিয়া জেলা ছাত্রলীগের ৯ নেতাকর্মী বহিষ্কার
ঢাবিতে নারীকে চাপা দিয়ে টেনেহিঁচড়ে নিয়ে গেল প্রাইভেটকার
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft