মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ ১৮ মাঘ ১৪২৯
                
                
☗ হোম ➤ খেলাধুলা
ওয়ানডে সিরিজ
নিউজিল্যান্ডের কাছে ৭ উইকেটে হারলো ভারত
ক্রীড়া ডেস্ক :
প্রকাশ: শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২, ৫:০৭ পিএম |
ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৭ উইকেটের ব্যবধানে হারলো ভারত। শুক্রবার (২৫ নভেম্বর) অকল্যান্ডের ইডেন পার্কে প্রথমে ব্যাট করে ৩০৬ রান তোলে শিখর ধাওয়ানের দল। ১৭ বল বাকি থাকতেই ৭ উইকেট হাতে রেখে জয়ের রান তুলে নেয় কেন উইলিয়ামসনরা।
শুরু থেকেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়েছিলেন ভারতের দুই ওপেনার। টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠালেও ধাওয়ানরা শুরু থেকেই রানে ছিলেন। ৭৭ বলে ৭২ রান করলেন ধাওয়ান। শুভমান ৫০ রান করলেন ৬৫ বলে। দু’জনে মিলে ১২৪ রানের জুটি গড়েন। তিন নম্বরে নেমে রান করলেন শ্রেয়াসও।

ভারতের দুই ওপেনার দ্রুত ফিরে গেলে ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল শ্রেয়াস এবং রিশাভ পান্তের কাঁধে। শ্রেয়াস নিজের দায়িত্ব পালন করলেও ব্যর্থ হলেন পান্ত। ১৫ রানের মাথায় বোল্ড হলেন তিনি। ওই ওভারেই সাজঘরে ফেরেন সূর্যকুমার। তিনি মাঠে নেমে প্রথম বলেই চার মারেন। পরের বলে রান পাননি। তৃতীয় বলেই স্লিপে ক্যাচ দিয়ে গেলেন সূর্যকুমার।

পান্ত এবং সূর্যকুমার রান না পেলেও ৩৬ রান করেলেন সাঞ্জু স্যামসন। পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া ভারতকে উদ্ধার করলেন তিনি এবং শ্রেয়াস। ৯৪ রানের জুটি গড়েন তারা। শেষ বেলায় ১৬ বলে ৩৭ রান করে যান ওয়াশিংটন সুন্দর। তিনি না থাকলে ভারত ৩০০ রানের গণ্ডি পার করতে পারত কি না সন্দেহ। শেষ ওভার পর্যন্ত ক্রিজে ছিলেন শ্রেয়াসও। সাউদির বলে আউট হওয়ার আগে ৮০ রান করেন তিনি। ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৬ রান তোলে ভারত।

নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন সাউদি এবং ফার্গুসন। ১টি উইকেট নেন অ্যাডাম মিলনে। সাউদি উইকেট পেলেও ১০ ওভারে ৭৩ রান দেন। ফার্গুসন দেন ৫৯ রান।
উমরান মালিক অভিষেক ম্যাচ খেলতে নেমে ২টি উইকেট নেন। একটি উইকেট পান শার্দূল ঠাকুর। কিন্তু বাকিরা কেউ উইকেট পেলেন না। উইলিয়ামসন এবং টম লাথাম ২২১ রানের জুটি গড়েন। লাথাম অপরাজিত থকেন ১৪৫ রানে। উইলিয়ামসন শতরান পেলেন না মাত্র ৬ রানের জন্য। ৯৪ রানে অপরাজিত থাকেন তিনি।
দুই কিউই ওপেনার ফিন অ্যালেন (২২) এবং ডেভন কনওয়ে (২৪) অল্প রান করে আউট হয়ে যান। ড্যারিল মিচেল করেন ১১ রান। ৮৮ রানে তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়া নিউজিল্যান্ডকে ভাঙতে ব্যর্থ ভারত। উইলিয়ামসন এবং লাথাম সহজেই ম্যাচ বের করে নিলেন।



গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
দুর্গাপুর সীমান্তে সোয়া ৫ কেজি সোনার বারসহ পাচারকারী আটক
মোহনপুরে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
২৮৮৯ রোহিঙ্গাকে অন্যত্র সরানোর সিদ্ধান্ত
রাজশাহী জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত
রাণীনগরে ইরি-বোরো আবাদে মাঠে নেমেছেন কৃষকেরা
আরও ১৪ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি
বরিশালকে হারালো ঢাকা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সাবেক মেয়র, সচিব ও প্রশাসনিক কর্মকর্তার নামে মামলা
বাঙালির কিছু বিখ্যাত বংশ পদবীর ইতিহাস
যশোর বোর্ডের একটি স্কুলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ
দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্র ‘স্বপ্নদ্বীপ রিসোর্ট’
ডলার সংকটে রমজানে বাড়তে পারে খেজুরের দাম
নীরবে-নিভৃতে আত্মপ্রকাশ ঘটছে নতুন রাজনৈতিক দল বা জোট
ঢাকায় আর্জেন্টিনা দূতাবাস চালু হচ্ছে ২৭ ফেব্রুয়ারি
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft