বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ ২৬ মাঘ ১৪২৯
                
                
☗ হোম ➤ সারাদেশ
গণসমবেশ উপলক্ষে রাজশাহীতে মিথ্যা মামলা ও হয়রানীর প্রতিবাদে সাংবাদিক
হাফিজুর রহমান পান্না, রাজশাহী ব্যুরো :
প্রকাশ: সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ৬:০৫ পিএম |
আগামী ৩ ডিসেম্বর বিএনপি’র রাজশাহী  বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দূর্নীতি-দু:শাসন, গুম, হত্যা, মামলা-হামলা, ভোটাধিকার পুন:প্রতিষ্ঠা ও দেশনেত্রী বেগম খালেদা  জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।
এই গণসমাবেশ বানচাল করতে ইতোমধ্যে সরকারের তরফ থেকে আইন শৃংখলা বাহিনীকে দিয়ে রাজশাহী বিভাগের অন্যান্য জেলার ন্যায়  রাজশাহী মহানগর, জেলার বিভিন্ন থানা সমুহে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের নামে এবং অজ্ঞাত আরো শত শত নেতাকর্মীর নামে মিথ্যা মামলা করার প্রতিবাদে রাজশাহী বিএনপি উদ্যোগে সাংবাদিক সম্মেলন করা হয়।
সম্মেলনের রাজশাহী জেলা ও মহানগরের সমন্বয়ক এডভোকেট শাহিন শওকত স্বাক্ষরিত লিখিত বক্তব্যে বলা হয় বর্তমান আওয়ামী ফ্যাসিস্ট সরকারের মেগা ভোটচুরি, মেগা দুর্নীতি, মেগা মিথ্যাচার, খুন ও  গুমসহ সকল অপকর্ম সম্পর্কে দেশের জনগণসহ সারা বিশে^র মানুষ জেনে গেছে। এ বিষয়ে ৩ ডিসেম্বর যখন বিএনপি রাজশাহীতে গণসমাবেশ করতে যাচ্ছে, তখন সমাবেশ বাধাগ্রস্থ করতে সরকার বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে হয়রানী করছে।
এছাড়াও জনগণ যেন সমাবেশ স্থলে উপস্থিত হতে না পারে সেজন্য সকল প্রকার যানবাহনর বন্ধ করার ঘোষনা দিয়েছে। শুধু তাইনয় মঞ্চ তৈরীতে বাধা প্রদান করছে। আরো উল্লেখ করা হয় রাসিক ৩নং ওয়ার্ডের নিমতলার মোড়ে ডিবি পুলিশ নিজেই ৫টি বোমা ফাটিয়ে দুইশ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়েছে। এ সকল মামলা, যানবাহন ধর্মঘট ও মঞ্চ তৈরীতে বাধা প্রদানের তীব্র নিন্দা জানান উপস্থিত নেতৃবৃন্দ।
এই ধরনের কার্যক্রম বন্ধ করার জন্য আরএমপি কমিশনার ও রাজশাহী জেলা প্রশাসকের দৃষ্টি আকর্শন করেন। সেইসাথে  সকল বাধা অতিক্রম করে নির্ধারিত দিনে নির্ধারিত সময়ে গণসমাবেশ হবে বলে উল্লেখ করেন। এই সমাবেশ ঘিরে সকল প্রকার খবর প্রকাশের জন্য সাংবাদিকদের অনুরোধ জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহŸায়ক আবু সাঈদ চাঁদ,  বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য দেবাশিষ রায় মধু, রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপি’র সদস্য সচিব আলহাজ্ব মামুনুর রশিদ মামুন, জেলা বিএনপি’র সদস্য সৈয়দ মহসিন, রোকনুজ্জামান আলম, রায়হানুল আলম রায়হান ও গোলাম মোস্তফা মামুন, মহানগর বিএনপি’র যুগ্ম-আহ্বায়ক শফিকুল ইসলাম শাফিক ও  বজলুল হক মন্টুসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।



গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
সংবাদ সম্মেলন কান্নায় ভেঙে পড়েন দু’স্ত্রী
নীলগঞ্জ মহাশ্মশানের কমিটি গঠন
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইয়াং বাংলার সভা
শেষ হলো জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা
নড়াইলে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা
শিক্ষা মেগা প্রকল্প হিসেবে বিবেচিত হবে : মন্ত্রী
সেপ্টেম্বরে ‘জাতীয় স্থানীয় সরকার দিবস’ পালন হবে : মন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
মণিরামপুরে সড়ক দুর্ঘটনায় আইনজীবী নিহত, আহত ৫
রহস্যময় ফেব্রুয়ারি, ফের আসবে ৮২৩ বছর পর
আলোচিত নীলা এবার খুলনা কারাগারে
এলাকা ছাড়ছে সাতক্ষীরা উপকূলের মানুষ
আগামী নির্বাচনে আওয়ামী লীগের কালো তালিকায় ৮৭ এমপি
ধ্বংসযজ্ঞের নিচে শুধু লাশের স্তুপ
বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft