শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ ২২ মাঘ ১৪২৯
                
                
☗ হোম ➤ দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বণিক বার্তার এনবিএফআই মেলা
পদ্মা সেতুর কারণে যশোর বিজনেস জোনে পরিণত হয়েছে : পরিকল্পনা প্রতিমন্ত্রী
কাগজ সংবাদ
প্রকাশ: বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ৮:৪৫ পিএম |
পরিকল্পনা প্রতিমন্ত্রী ডক্টর শামসুল আলম বলেছেন, দেশের দক্ষিণাঞ্চল ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বড় কেন্দ্রে পরিণত হচ্ছে। ফলে, পদ্মা সেতুর জন্য খুলনা নয়, যশোরই বিজনেস জোনে পরিণত হয়েছে। এ কারণে চাঙা হচ্ছে এই অঞ্চলের অর্থনীতি। বেশ আগে থেকে এই অঞ্চল নানা সেক্টরে উন্নয়নের স্বাক্ষর রেখেছে। মাছ, ফুল, সবজি, হস্তশিল্পসহ বিভিন্ন পণ্যের কথা উল্লেখ করে তিনি বলেন, এ সেক্টরগুলোতে সরকার পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছে। তিনি বুধবার বণিক বার্তার আয়োজনে দিনব্যাপী নন ব্যাংকিং ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন-এনবিএফআই’র মেলায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ এক সময় নিম্ন আয়ের দেশ ছিল। এখন আর তা নেই। দিন বদলেছে। এদেশে বেড়েছে শিক্ষা ও আয়ের মাথাপিছু হার, কমেছে শিশুমৃত্যু ও পুষ্টিহীনতার হার। যার জন্যে সারাবিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

উদ্বোধনী পর্বে বিশেষ অতিথি ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যশোর-৬ আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার, যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) ডাক্তার নাসির উদ্দিন, যশোরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রফিকুল হাসান, বাংলাদেশ ব্যাংক খুলনার অতিরিক্ত পরিচালক শেখ শাহরিয়ার রহমান, আইপিডিসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম, লংকাবাংলা ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খাজা শাহরিয়ার, ইউনাইটেড ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবুল আহসান, বাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কায়সার হামিদ, আইডিএলসি ফাইন্যান্সের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ জাভেদ নূর।   
বিকেলে গোল টেবিল বৈঠকে দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে আর্থিক প্রতিষ্ঠানের সম্ভাবনা ও চ্যালেঞ্জ শীর্ষক আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএলএফসিএ’র চেয়ারম্যান মমিনুল ইসলাম। এতেও প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম। বিশেষ অতিথি ছিলেন, যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) ডাক্তার নাসির উদ্দিন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর আনোয়ার হোসেন, যশোরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রফিকুল হাসান, বাংলাদেশ ব্যাংক খুলনার নির্বাহী পরিচালক এসএম হাসান রেজা।

প্যানেল আলোচক ছিলেন আইডিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম জামাল উদ্দিন, লংকাবাংলা ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খাজা শাহরিয়ার, বাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কায়সার হামিদ, ইউনাইটেড ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবুল আহসান, মাইডাস ফাইন্যান্সের বিজনেস ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার মনিরুল ইসলাম।   
এ সময় আলোচনায় অংশ নেন এমইউ সি ফুডসের ব্যবস্থাপনা পরিচালক শ্যামল দাস, যশোর চেম্বারের সাবেক সভাপতি মিজানুর রহমান খান, প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, আফিল গ্রুপের পরিচালক মাহাবুব আলম লাভলু, নারী উদ্যোক্তা সালমা ইসলামসহ যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা। দু’পর্বেই সঞ্চালক ছিলেন বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ।  সন্ধ্যায় সমাপনী হয়। তার আগে র‌্যাফেল ড্র’র পুরস্কার বিতরণ করেন অতিথিরা। 


গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
যশোরে আ’লীগের ছয় বহিষ্কৃত পেয়েছেন ক্ষমা পাওয়ার চিঠি
বিদায়ী এডির পদায়ন বাণিজ্য
যমেক হোস্টেল যেন টর্চার সেল
প্রথম মিশন ট্রেন দুর্ঘটনার স্থান
বেড়েছে ডিম ও মুরগির দাম, কমেছে জিরায়
যে কারণে প্যারিস অলিম্পিক বয়কট করতে পারে ৪০ দেশ
কাঠবোঝাই নসিমন উল্টে চালক নিহত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সারাদেশের নজর এখন যশোরে
কেন্দ্রে অভিযোগ জানাবেন স্থানীয় এমপি ও সভাপতি
মণিরামপুরে নতুন কমিটিতে আসলেন যারা
যশোরে আ’লীগের ছয় বহিষ্কৃত পেয়েছেন ক্ষমা পাওয়ার চিঠি
লামা ফাইতং এ ভ্রাতৃঘাতী হামলায় চোখ হারালেন বিয়াই
নাজিরপুরে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে কৃষকের মৃত্যু
আ’লীগ ক্ষমতায় আছে বলেই দেশে এত উন্নয়ন সম্ভব হয়েছে : প্রতিমন্ত্রী স্বপন
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft