মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ ১৮ মাঘ ১৪২৯
                
                
☗ হোম ➤ জাতীয়
গণসমাবেশ নস্যাৎ করতে নির্যাতনের পথ বেছে নিয়েছে সরকার : বিএনপি
ঢাকা অফিস:
প্রকাশ: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২, ৭:২১ পিএম |
গণসমাবেশ নস্যাৎ করার হীন উদ্দেশ্যে সরকার নির্যাতনের পথ বেছে নিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। সোমবার রাতে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এ অভিযোগ করেন বিএনপির শীর্ষ নেতারা।
মঙ্গলবার (৬ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে বলা হয়, ঢাকা মহানগর এবং সারাদেশে এখন পর্যন্ত প্রায় ১৫০০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার, বাড়ি-বাড়ি তল্লাশি, নির্যাতনে দেশে একটা ভয়াবহ ভীতি ও ত্রাসের রাজত্ব সৃষ্টি হয়েছে। স্থায়ী কমিটির বৈঠকে অবিলম্বে এই ধরনের বেআইনি গ্রেপ্তার, মিথ্যা মামলা, পুলিশি তল্লাশি বন্ধ করে গ্রেপ্তারকৃতদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।
বৈঠকে আরও বলা হয়, বিএনপির সংবিধান সম্মত ১০ ডিসেম্বর গণসমাবেশ নস্যাৎ করার হীন উদ্দেশ্যে এই ধরনের নির্যাতনের পথ বেছে নিয়েছে সরকার। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে বেআইনিভাবে ব্যবহার করে পরিস্থিতি উদ্বেগ জনক ও ভীতিকর করে তুলতে চাইছে সরকার। এই ধরনের গণতন্ত্র বিরোধী কর্মকান্ড থেকে বেরিয়ে আসার জন্য আওয়ামী লীগের প্রতি আহ্ববান জানানো হয়।
বৈঠকে ঢাকার সমাবেশকে কেন্দ্র করে অনির্বাচিত সরকার পুলিশ বাহিনীকে ব্যবহার করে বেআইনী মিথ্যা মামলা, গ্রেপ্তার এবং পুলিশি নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। বলা হয়, যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু এবং সহ-সভাপতি নুর ইসলাম নয়নকে রাজশাহী থেকে ফেরার পথে আটক করে গ্রেপ্তার দেখিয়ে আদালত কর্তৃক ৪ দিনের রিমান্ডে নেয়ার তীব্র নিন্দা জানানো হয় এবং অবিলম্বে তাদের মুক্তি দাবি করা হয়।
বৈঠকে স্থায়ী কমিটির সদস্যরা বলেন, সরকারের ইঙ্গিতে পরিবহন ধর্মঘট, পথে-পথে পুলিশি বাধা, গ্রেপ্তার মামলাকে উপেক্ষা করে লাখো মানুষ হেঁটে, ভ্যানে, অন্যান্য বাহনে সমাবেশে হাজির হওয়া গণতন্ত্র পুনরুদ্ধারের চলমান আন্দোলনকে অনেক বেগবান করেছে।
‘ফ্যাসিস্ট কর্তৃত্ববাদী, একনায়কতান্ত্রিক অনির্বাচিত আওয়ামী সরকারকে পদত্যাগে বাধ্য করা, সংসদ বিলুপ্ত করা, তত্ত্বাবধায়ক সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর, নতুন নির্বাচন কমিশন গঠন, দেশে সকলের কাছে গ্রহণযোগ্য অংশগ্রহণমূলক সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান, গণতন্ত্রের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৩৫ লাখ নেতা-কর্মীর মিথ্যা মামলা প্রত্যাহারে বাধ্য করার আন্দোলনকে সফল করার লক্ষে রাজশাহীর গণসমাবেশ অত্যন্ত ইতিবাচক ভূমিকা পালন করেছে।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।


গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
সাবেক মেয়র, সচিব ও প্রশাসনিক কর্মকর্তার নামে মামলা
যশোর বোর্ডের একটি স্কুলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ
যশোরে এলজিইডির মানববন্ধন
সিরাজসিংহায় বাড়ি ছাড়ার হুমকি দেয়া হচ্ছে এক পিতৃহারাকে
জাল জখমি সনদে স্বামীর বিরুদ্ধে মামলা করে কারাগারে স্ত্রী
ডলার সংকটে রমজানে বাড়তে পারে খেজুরের দাম
পাকিস্তানের পেশোয়ারে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ২৮
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সভাপতি সুমন, সম্পাদক আরিফ
বাঙালির কিছু বিখ্যাত বংশ পদবীর ইতিহাস
সাবেক মেয়র, সচিব ও প্রশাসনিক কর্মকর্তার নামে মামলা
নর্দমায় ছুড়ে ফেলা স্বর্ণ উদ্ধার করলো পুলিশ, আটক এক
উন্নত বাংলার স্বপ্ন দেখিয়েছেন শেখ হাসিনা: সাবেক এমপি মনির
বেসরকারি হাসপাতালের ফি নির্ধারণ করা হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী
বিএনপিকে জনগণ পালাবার সুযোগ দেবে না : তথ্যমন্ত্রী
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft