মঙ্গলবার ২৮ মার্চ ২০২৩ ১৪ চৈত্র ১৪২৯
                
                
☗ হোম ➤ দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে আইটি মেলা ও শীত উৎসবের উদ্বোধন
কাগজ সংবাদ
প্রকাশ: রোববার, ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:০৫ পিএম |
যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে শুরু হয়েছে দু’দিনব্যাপী আইটি মেলা ও শীত উৎসব। রোববার বেলা ১১টায় এ মেলার উদ্বোধন করা হয়।
আইটি মেলায় ২০টি প্রতিষ্ঠানের স্টল রয়েছে। এসব স্টলে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, থ্রিডি এনিমেশন, ডিজিটাল মার্কেটিং, ই কমার্স, কর্মী ও প্রতিষ্ঠান ব্যবস্থাপনা, হিসাব, প্রোডাকশন, সমবায়, স্কুল ম্যানেজমেন্ট, ক্ষুদ্রঋণ সংক্রান্ত সফটওয়্যার প্রদর্শিত হচ্ছে।
দু’দিনের মেলায় আইটি পণ্য প্রদর্শন ছাড়াও ক্যারিয়ার ক্যাম্প, এডুকেশন ক্যাম্প, শিক্ষার্থী, স্টার্টআপ ও ফ্রিল্যান্সারদের জন্য সেমিনার ও বিজনেস ডায়ালগের আয়োজনও রয়েছে। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।
এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভিশন নিয়ে যশোরে আইটি পার্ক নির্মাণ করেছিলেন,তার বাস্তবায়নে এখানকার উদ্যোক্তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার কাজেও আইটি উদ্যোক্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেন তিনি।
এতে সভাপতিত্ব করেন শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান কবীর। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান ও যশোর আল হেরা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মফিজুল ইসলাম।
এদিকে, বিকেলে সাইবার সিকিউরিটি ও আইটি ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান কবীর। প্রধান অতিথি ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ডক্টর সাইদ মো. গালিব। বিশেষ অতিথি ছিলেন এ ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক ডক্টর নাসিম আদনান, দৈনিক কল্যাণ সম্পাদক একরাম-উদ-দ্দৌলা, দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মিজানুর রহমান খান এবং বিশিষ্ট ব্যবসায়ী ও জেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি মিজানুর রহমান। এ সময় বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী ও আগামী দিনের উদ্যোক্তা হতে আগ্রহী ব্যক্তিরা অংশ নেন। মেলায় ভারতের রুবি হাসপাতালের সৌজন্যে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে রোগীদের স্বাস্থ্য পরামর্শ দেয়া হয়। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। 


গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
পাঠান এবং বাঙালিদের প্রশংসা করলেন শোয়েব
আবাহনীর সামনে দাঁড়াতেই পারলো না লিজেন্ডস অব রুপগঞ্জ
পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলবে ৪ এপ্রিল
এবার পেলে-ম্যারাডোনার পাশে মেসি
চুয়াডাঙ্গায় এক দিনের পরীক্ষায় অংশ নিয়ে মিলবে ড্রাইভিং লাইসেন্স
বাগেরহাটে ইটের বিকল্প হয়ে উঠছে পরিবেশবান্ধব কংক্রিট ব্লক
মন্ত্রিসভার বৈঠকে উঠছে ইসির আরপিও সংশোধনের প্রস্তাব
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আদালত চত্বরে তুলকালাম, ব্যারিস্টারকে নিয়ে গেল পুলিশ
ফ্ল্যাট ভাড়া নিয়ে কিশোরীদের দিয়ে দেহ ব্যবসা করাতেন আরাভ
৩০ মার্চ পরীক্ষামূলক রেল চলবে পদ্মা সেতুতে
সংশোধন হচ্ছে মোটরসাইকেল নীতি
চাঁদা না পেয়ে সিকিউরিটি গার্ডকে ছুরিকাঘাত
দুই ঘণ্টার বৈঠকে ইসি আহসান হাবিব ও মেয়র জাহাঙ্গীর
রনির প্রথম ফিফটি, রানপাহাড়ের পথে বাংলাদেশ
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft